আবু সাঈদ চাঁদের নামে মামলা হয়েছে গ্রেপ্তার হয়নি, হাইকোর্টকে পুলিশ সুপার

প্রধানমন্ত্রীকে হুমকি

| সোমবার , ২২ মে, ২০২৩ at ৪:১৩ অপরাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘কবরস্থানে পাঠানোর হুমকি’ দেওয়া রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের বিরুদ্ধে রাজশাহীর পুঠিয়া থানায় মামলা হয়েছে। তবে এখনো তাকে গ্রেপ্তার করা হয়নি বলে জানিয়েছেন রাজশাহীর পুলিশ সুপার।

আজ সোমবার সকালে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া হাইকোর্টের একটি দ্বৈত বেঞ্চে বিষয়টি উত্থাপন করলে আদালত ওই আসামিকে গ্রেপ্তার করার বিষয়টি রাষ্ট্রপক্ষকে অবহিত করতে বলেন।

পরে রাজশাহীর পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেন মামলা হয়েছে এবং আসামি গ্রেপ্তার না হওয়ার বিষয়টি আদালতকে অবহিত করেন।

উল্লেখ্য, গত ১৯ মে ‘সরকারের পদত্যাগ, গায়েবি মামলা ও গণগ্রেপ্তার বন্ধ, সরকারের দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবিতে’ রাজশাহীতে সমাবেশ করে বিএনপি। সেই সমাবেশে জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে ‘কবরস্থানে’ পাঠানোর হুমকি দেন।

আবু সাঈদ চাঁদ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, ‘আর ২৭ দফা-১০ দফার মধ্যে আমরা নাই। এক দফা- শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে, শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। শেখ হাসিনার পদত্যাগের জন্য যা যা করার দরকার আমরা করবো ইনশাআল্লাহ।’

এই হুমকির প্রতিবাদে আজ সোমবার দেশব্যাপী বিক্ষোভ ও প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে আওয়ামী লীগ। আজ সারা দেশে দলের প্রতিটি ইউনিটকে বিক্ষোভ কর্মসূচি পালন করার নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ।

এদিকে ‘হত্যার হুমকির’ প্রতিবাদে গতকাল রবিবার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ মিছিল ও সমাবেশ করেছে। রাত সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে এ সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল থেকে কয়েকশ নেতাকর্মী অংশ নেন।

পূর্ববর্তী নিবন্ধভ্রমণ সতর্কতা থাকা উচিত আমেরিকায় : পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধপ্রকাশের আগেই নিজের ছেলের ফল ফেসবুকে