আওয়ামী লীগ সরকারে থাকলে স্বাধীনতা থাকবে না : ফখরুল

| বুধবার , ১০ জুলাই, ২০২৪ at ১০:৩৩ পূর্বাহ্ণ

বর্তমান সরকার ক্ষমতায় থাকলে দেশের সবকিছু ধ্বংস হয়ে যাবে দাবি করে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার তাগিদ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল মঙ্গলবার বিকালে নয়া পল্টনে মহানগর বিএনপি কার্যালয়ে এক আয়োজনে তিনি এ কথা বলেন।

সরকার দেশকে রসাতলে নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে বাংলাদেশ ততই আরও দ্রুত রসাতলে যাবে। এই সরকার যতদিন ক্ষমতায় থাকবে আমাদের স্বাধীনতা থাকবে না, আমাদের সার্বভৌমত্ব থাকবে না, আমাদের অর্থনীতি ধ্বংস হয়ে যাবে, শিক্ষা ব্যবস্থা ধ্বংস হয়ে যাবে; এমন একটা বিষয় নাই যে, ধ্বংস হয়ে যায়নি। খবর বিডিনিউজের।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আরোগ্য কামনায় দোয়া মাহফিলে যোগ দিয়েছিলেন ফখরুল। বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ যখন ১৯৭১ সালে থেকে ১৯৭৫ সাল পর্যন্ত ক্ষমতায় ছিল, তখন তারা একদলীয় বাকশাল প্রতিষ্ঠা করেছে। আজকে ভিন্ন চেহারাতে একটু ছদ্মবেশ ধারণ করে গণতন্ত্রের কথা বলে তারা গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। এই গণতন্ত্রকে ধ্বংস করতে গিয়ে তারা নির্বাচনকে ধ্বংস করেছে, দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে, প্রশাসনকে পুরো দলীয়করণ করেছে। এমন কোনো প্রতিষ্ঠান বাকি নেই, গণতান্ত্রিক যে প্রতিষ্ঠানগুলো তারা ধ্বংস করেনি।

সরকারবিরোধী ঐক্য গড়ে তোলার তাগিদ দিয়ে ফখরুল বলেন, সেই ঐক্যের মধ্য দিয়ে আন্দোলনকে বেগবান করা, আরও শক্তিশালী করা এবং রাজপথে আন্দোলনের মধ্য দিয়ে এদেরকে পরাজিত করা।

খালেদা জিয়ার মুক্তির দাবির বিষয়ে তিনি বলেন, আওয়ামী লীগকে যদি আমরা সরাতে পারি তাহলে সব বিষয়গুলো আমরা ফিরিয়ে আনতে পারব। আসুন সেই লক্ষ্যে আমরা কাজ করি। ইনশাল্লাহ আমরা সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করি, কেউ আমাদেরকে পরাজিত করতে পারবে না।

নবগঠিত মহানগর বিএনপি উত্তর, দক্ষিণ এবং যুব দলের নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়ে তিনি বলেন, আমরা আশা করব ঢাকা মহানগরের নতুন কমিটির নেতৃত্বে সংগঠন আরও শক্তিশালী হবে এবং এই সরকারকে পরাজিত করতে ভূমিকা রাখবে।

পূর্ববর্তী নিবন্ধচবির কর্মকর্তা কর্মচারীদের কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি
পরবর্তী নিবন্ধকর্ণফুলীতে গণধর্ষণ মামলার ৩ আসামি আটক