অনলাইনে গল্প আহরণ প্রতিযোগিতার ৩য় অধিবেশন

| রবিবার , ২৫ সেপ্টেম্বর, ২০২২ at ১১:১০ পূর্বাহ্ণ

আহরণ পরিবেশ উন্নয়ন স্ব-উদ্যোগ কার্যক্রমের আওতায় অনলাইনে গল্প আহরণ প্রতিযোগিতার ৩য় অধিবেশন গত ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রাউজান আশালতা কলেজের অধ্যক্ষ জনার্দ্দন কুমার বনিক।
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণিতের সহযোগী অধ্যাপক ড. আবদুল্লাহ আল মাহবুব আয়োজিত গল্পের এই অধিবেশনে সঞ্চালক ছিলেন শিক্ষার্থী আজিবা মেহ্‌রিন অনন্যা। শুরুতে কবিতা আবৃত্তি করে শিক্ষার্থী দেবাঞ্জনা বড়ুয়া। প্রতিযোগিতায় ভোরের কাগজে প্রকাশিত মুহাম্মদ আবুল হাশেমের ‘ন্যায় বিচারক কাজী’ গল্পটি প্রতিযোগিতার এক সপ্তাহ আগে সকলের প্রস্তুতির জন্য আহরণের হোয়াটসঅ্যাপ ও ফেসবুক গ্রুপে পোস্ট করা হয়। আহরণ প্রসঙ্গ উপস্থাপন করে শিক্ষার্থী ফাইরুজ নাওয়ার।
প্রতিযোগিতায় অংশ নেয় চৌধুরী মাহমুদা মালিয়াত, অঙ্কিতা রুদ্র, সংহিতা রুদ্র, দেবাঞ্জনা বড়ুয়া, দেবোত্তম বড়ুয়া, চৌধুরী ফাবিহা ইসরাক, চৌধুরী মালিয়াত ইসরাক, তাহসিন ইসলাম ধ্রুব, গাজী জুহায়ের আনজুম ওহি, উসায়ীদ বক্‌শ তারিফ, তাহ্‌মিদ বীন ইমরান, আকীদ ইকবাল হক, আবরার ফাইয়াজ প্রমুখ।
বিচারকমণ্ডলীর পক্ষে বক্তব্য রাখেন বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির উপ-পরীক্ষা নিয়ন্ত্রক মো. মশহুদ-উজ-জামান। বিচারক ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের ডেপুটি রেজিস্ট্রার শরীফ মাহমুদ ছিদ্দিকী। আহরণ ভাবধারা পরিবেশন করেন আহরণের নির্বাহী উদ্যোক্তা চৌধুরী আহ্‌সানুল করিম। প্রেস বিজ্ঞপ্তি।