প্রকাশিত সংবাদ প্রসঙ্গে পোর্ট লিংক লজিস্টিকসের বক্তব্য

| সোমবার , ৪ জুলাই, ২০২২ at ৮:০৬ পূর্বাহ্ণ

গত ৩ জুলাই দৈনিক আজাদীর ১ম পৃষ্ঠায় ‘সীতাকুণ্ডের দুটি কন্টেনার ডিপোয় ১৫ অনিয়ম’ শিরোনামে প্রকাশিত সংবাদের ব্যাপারে ব্যাখা প্রদান করেছে পোর্ট লিংক লজিস্টিকস সেন্টার লিমিটেড। গতকাল কোম্পানির নির্বাহী পরিচালক দোস্ত মোহাম্মদের পক্ষে সুপ্রিম কোর্টের ব্যারিস্টার নাজমুল আহসান স্বাক্ষরিত পত্রে বলা হয়েছে, বাংলাদেশে বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) যে রিপোর্ট উদ্ধৃত করা হয়েছে সে সম্পর্কে পোর্ট লিংক লজিস্টিকস সেন্টার লিমিটেড কর্তৃপক্ষ অবগত নন। এই ধরনের কোনো গুরুত্বপূর্ণ পরিদর্শন রিপোর্ট থাকলে তা প্রথমে পোর্ট লিংক কর্তৃপক্ষকে দেওয়ার কথা। আর এই ধরনের কোনো পরিদর্শনের বিষয় থাকলে তা প্রথমে জানার কথা পোর্ট লিংক কর্তৃপক্ষের। অথচ পোর্ট লিংক লজিস্টিকস কর্তৃপক্ষকে বিষয়টি কেউ জানায়নি। প্রতিবেদনে
পোর্ট লিংক লজিস্টিকস সেন্টার লিমিটেড (ইউনিট-০২) ২০ বছর আগে প্রতিষ্ঠা করা হয়েছে মর্মে উল্লেখ করা হলেও তথ্যটি সঠিক নয়। প্রকৃতপক্ষে দ্বিতীয় ইউনিটটি ২০১২ সালে প্রতিষ্ঠা করা হয়।
পোর্ট লিংক লজিস্টিকস সেন্টার লিমিটেড কর্তৃপক্ষ জোরালোভাবে দাবি করছে, কোম্পানির পরিচালিত আইসিডির দুটি ইউনিট আধুনিক অগ্নি নির্বাপণ সরঞ্জাম, হাইড্রেন্ট সিস্টেম, ফায়ার ডিটেকশন সিস্টেম স্থাপনসহ সকল আন্তর্জাতিক নিয়ম মেনে পরিচালিত হচ্ছে। একই সাথে এটি সরকারের বেসরকারি আইসিডি সংশ্লিষ্ট আইন-কানুন ও বিধিমালা অনুযায়ী পরিচালিত হচ্ছে।
পত্রে বলা হয়েছে, আইসিডির জন্য একটি লাইসেন্সিং অথরিটি রয়েছে। প্রতি বছর এ খাতের লাইসেন্স নবায়ন করতে হয়। লাইসেন্সিং কর্তৃপক্ষের বেঁধে দেয়া নিয়ম পালন করলেই কেবল লাইসেন্স নবায়ন হয়। সুতরাং এক্ষেত্রে নিয়মের ব্যত্যয় হওয়ার কোনো সুযোগ নেই। পোর্ট লিংক লজিস্টিকসে কোনো ধরনের অনিয়ম নেই।

পূর্ববর্তী নিবন্ধপতন দিয়ে নতুন অর্থবছরের লেনদেন শুরু
পরবর্তী নিবন্ধপ্রতি মাসে মিয়ানমার থেকে আনেন শত কোটি টাকার ইয়াবা