পেকুয়ায় চিকিৎসাসেবা পেলেন পাঁচ হাজার রোগী

লায়ন্স ক্লাব অব চিটাগংয়ের দিনব্যাপী স্বাস্থ্য ক্যাম্প

| রবিবার , ২৭ অক্টোবর, ২০২৪ at ৪:২২ পূর্বাহ্ণ

মানবতার সেবায় সম্মিলিতভাবে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন লায়ন্স জেলা গভর্নর কোহিনূর কামাল। তিনি গতকাল শনিবার কক্সবাজার জেলার পেকুয়াস্থ রাজাখালী মিয়ার বাড়িতে লায়ন্স ক্লাব অব চিটাগং আয়োজিত দিনব্যাপী স্বাস্থ্য ক্যাম্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

স্বাস্থ্য ক্যাম্প, খাদ্যওষুধ ও শিক্ষা উপকরণ বিতরণ এবং সাধারণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাক্তন লায়ন্স জেলা গভর্নর একুশে পদকজয়ী ব্যক্তিত্ব দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক, পিডিজি কামরুন মালেক, লায়ন্স জেলা ৩১৫বি৪ বাংলাদেশের প্রথম ভাইস জেলা গভর্নর মোসলেহ উদ্দিন আহমেদ অপু, রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার রাজিব সিনহা এবং পেকুয়া থানার নবনিযুক্ত ওসি মোস্তাফিজ।

লায়ন্স জেলা গভর্নর কোহিনূর কামাল বলেন, বিত্তশালী অনেকেই আছেন, তবে অসহায় মানুষের প্রয়োজনে পাশে দাঁড়ানোর মতো সাদা মনের মানসিকতা আছে সমাজের খুব অল্প মানুষের মাঝে। পেকুয়া রাজাখালী মিয়ার বাড়ির গিয়াসউদ্দিন ও তার পরিবারের মতো মানুষেরাই সমাজে যত্নের ছোঁয়ায় মায়া ছড়ানোর এই মহতী কাজের আঞ্জাম দিয়ে যাচ্ছেন।

দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক তাঁর বক্তব্যে বলেন, যেখানেই মানুষের প্রয়োজন সেখানেই লায়নেরা সেবার ডালা নিয়ে হাজির হন। আমাদের মটোই হলো মানুষের মুখে হাসি ফোটানো।

প্রথম ভাইস জেলা গভর্নর মোসলেহ উদ্দিন আহমেদ অপু বলেন, লায়ন্স ক্লাব অব চিটাগং শুধু চট্টগ্রাম নয় বরং সারা বাংলাদেশের লায়নিজমের পথিকৃৎ। বিস্তৃত ও ব্যাপক পরিসরে এ ক্লাবের কাজকর্ম এবং সেবাদানের পদ্ধতি সকল লায়নদের পাথেয় হয়ে থাকবে।

সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন লায়ন ডা. নওশাদ আহমদ খান, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. আকতার হোসেন এবং ডা. মোবাশ্বেরাতুল জান্নাত। লায়ন্স ক্লাব অব চিটাগং এর প্রেসিডেন্ট রেবেকা নাসরীনের সভাপতিত্বে এবং ভাইস প্রেসিডেন্ট ইসমাইল চৌধুরী ও সেক্রেটারি মোহাম্মদ আইয়ুবের পরিচালনায় রাজাখালী ফৈজুন্নেচ্ছা উচ্চ বিদ্যালয় ও কলেজ, রাজাখালী ফৈজুন্নেচ্ছা প্রাথমিক বিদ্যালয়, রাজাখালী বিইউআই কামিল মাস্টার্স মাদরাসা এবং মিয়ার বাড়ি প্রাঙ্গণে স্বাস্থ্য ক্যাম্পে প্রায় ৫ হাজার রোগীর মাঝে চিকিৎসা সেবা প্রদান করা হয়। স্বাস্থ্যসেবা প্রদান শেষে ক্লাবের নিয়মিত সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে প্রাক্তন ক্লাব সভাপতি নিশাত ইমরানের নেতৃত্বে লায়নিজমের শপথবাক্য পাঠের মাধ্যমে সাধারণ সভা আরম্ভ হয়। অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন রাজাখালী মোহাম্মদ কবির চৌধুরী বাড়ির সন্তান এ জে এম গিয়াসউদ্দিন। তিনি তার বক্তব্যে বলেন, আমাদের পূর্বপুরুষদের ঐতিহ্য অনুসরণে আমরা প্রতিবছর নিয়ম করে খাদ্য বিতরণ, শিশুদের খতনা, চিকিৎসাসেবা প্রদান, সুপেয় পানির বন্দোবস্তসহ নানান জনহিতকর কাজে নিয়োজিত আছি। আমাদের দাদা, পরদাদাদের এই পরম্পরা সবসময় জারি থাকবে।

সভাপতির বক্তব্যে রেবেকা নাসরীন এলাকাবাসীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আপনারা দোয়া করবেন যতদিন বেঁচে থাকি ততদিন যেন অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি। তিনি তরুণীদের ব্যক্তিগত পরিচ্ছন্নতা, ডায়াবেটিস ও হৃদরোগ বিষয়ে সচেতনতার উপর গুরুত্ব আরোপ করেন।

সভায় অংশগ্রহণ করেন প্রাক্তন জেলা কেবিনেট সেক্রেটারি এস এম আশরাফুল আলম আরজু, প্রাক্তন কেবিনেট ট্রেজারার মোসলেহউদ্দিন খান, সিনিয়র গভর্নর এডভাইজার সিলভাস্টার বার্নাডেট, রিজিয়ন চেয়ারপার্সন হেডকোয়ার্টার মোহাম্মদ ইসমাইল চৌধুরী, ডা. গোপাল ভট্টাচার্য, ডা. মেসবাহউদ্দিন তুহিন, রিজিয়ন চেয়ারপার্সন আবু নাসের রনি, আরশাদুর রহমান, জোন চেয়ারপার্সন আবদুর রব শাহীন, এম সোহেল খান, জয়েন্ট সেক্রেটারি বাসুদেব সিনহা, ট্রেজারার অনুপম মজুমদার, মহাদেব ঘোষ, কস্তুরি সিনহা, দীপ্তি লালা, কিশোয়ার জাহান, ডেইজি মওদুদ, শামীম আরা লুসি, সুরাইয়া জেরিন অশ্রু, নাসিমা আকতার, শাহিদা কামাল, নূর আকতার জাহান, বিপ্লব চক্রবর্তী তুহিন, লিও ক্লাব অব চিটাগং এর প্রেসিডেন্ট শাহাদাত হোসেন সাইফ, প্রাক্তন সভাপতি নূর হোসেন এবং লিও ক্লাব অব চিটাগং এরিস্টোক্রেসি কেমব্রিয়ানের ভাইস প্রেসিডেন্ট ইমরুল কায়েস অপু। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধনিজ কম্পিউটার দোকানে তৈরি করেন জাল সনদ
পরবর্তী নিবন্ধ৭৮৬