বুড়িশ্চর জিয়াউল উলুম মাদরাসায় ফাতেহায়ে এয়াজদাহুম পালিত

| শনিবার , ১৯ অক্টোবর, ২০২৪ at ১০:৪৫ পূর্বাহ্ণ

অধ্যক্ষ আল্লামা এস এম ফরিদ উদ্দীন বলেছেনআল্লাহর প্রিয় বান্দা আউলিয়ায়ে কেরাম ও সুফীদরবেশদের অপরূপ পবিত্র জীবন চরিত ইসলামের অন্যতম শ্রেষ্ঠ সম্পদ এবং পরম গৌরবের বস্তু। অনস্বীকার্য বাস্তবতা হলো, তাবৎ দুনিয়ায় ইসলামের যে বিস্ময়কর জাগরণ তার মর্মমূলে রয়েছে অলিদরবেশদের নিরবচ্ছিন্ন ত্যাগের চরম পরাকাষ্ঠা। হযরত শায়খ আবদুল কাদের জিলানী (রহ.) এমনই এক উঁচু মাপের শখছিয়ত, যিনি মাতৃগর্ভে থাকাকালীন পবিত্র কোরআনের ১৮ পারা মুখস্ত করেন। উপরন্তু তিনি ছিলেন কাদেরীয়া তরিকার প্রবর্তক।

হাটহাজারী বুড়িশ্চর জিয়াউল উলুম কামিল মাদরাসার উদ্যোগে পবিত্র ফাতেহায়ে এয়াজদাহুম উদযাপন উপলক্ষে মাদরাসা মিলনায়তনে গত বৃহস্পতিবার অনুষ্ঠিত শানে গাউসুল আজম শীর্ষক আলোচনা, মিলাদ ও দোয়া মাহফিলে সভাপতির বক্তব্যে অধ্যক্ষ আল্লামা সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন উপরোক্ত মন্তব্য করেন।

মোহাম্মদ বেলাল হোছাইনের কোরআন তেলাওয়াত ও মোহাম্মদ এমরান হোসাইনের নাতে রাসুল (সা) পরিবেশনায় মোহাম্মদ জিল্লুর রহমান কুতুবীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন অধ্যাপক ইলিয়াছ মোহাম্মদ শোয়াইব, অধ্যাপক মন্‌জুরুল কাদের, মাওলানা ফরিদুল হক চৌধুরী, মাওলানা আবু তাহের ফারুকী, মাওলানা সাঈদুল ইসলাম পাটোয়ারী, মাওলানা শওকতুল ইসলাম, অধ্যাপক আনোয়ার হোসেন, অধ্যাপিকা আসমা তৈয়বা, মাওলানা আরিফুল মোস্তফা, তোফাজ্জল হোসেন, মোহাম্মদ নাছির উদ্দিন, রুহুল কাদের চৌধুরী, আবু হেনা মোহাম্মদ সৈয়দ নূর, পেয়ার মোহাম্মদ, মাওলানা রাশেদুল ইসলাম, মিসেস সালেহা বেগম, সানজিন মাহামুদ, মাওলানা মুহাম্মদ মাসউদ প্রমুখ।

পরিশেষে মিলাদকেয়াম, সালাতসালাম পাঠান্তে দেশজাতি, মাটি ও মানুষ তথা মুসলিম উম্মাহর ঐক্য, শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তা কামনা করে আখেরি মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ আল্লামা সৈয়দ মোহাম্মদ ফরিদ উদ্দিন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ার মির্জাখীলে সড়ক সংস্কার কাজের উদ্বোধন
পরবর্তী নিবন্ধদেশ-জাতি গঠনে ধর্মীয় ও নৈতিক শিক্ষার বিকল্প নেই