টেকনাফে চাচার ষড়যন্ত্রে ভাতিজাকে অপহরণ, অস্ত্রসহ গ্রেফতার ৩

উখিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ২:১৭ অপরাহ্ণ

কক্সবাজারের টেকনাফে বহুল আলোচিত বেলাল অপহরণকাণ্ডে জড়িত তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটার গান, ২ রাউন্ড কার্তুজ, একটি দা এবং একটি কিরিচ উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত হলেন, টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালীর ফকির মিস্ত্রীর ছেলে আবছার উদ্দিন (৩৩), আবুল হোছাইনের ছেলে জসিম উদ্দিন (৩৫) এবং বাহারছড়া ইউপির দক্ষিণ শীলখালীর মকবুল আহমদের ছেলে আমীর আহমদ (৫৫)।

গ্রেফতারকৃতদের আজ বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার জেল হাজতে পাঠানো হয়েছে বলে টেকনাফ মডেল থানার ডিউটি অফিসার জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সকালে টেকনাফ থানা চত্বরে এক সংবাদ সম্মেলনে টেকনাফ মডেল থানার ওসি মোহাম্মদ গিয়াস উদ্দিন জানিয়েছেন, গতকাল, ১৬ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টায় এই অভিযানে বেলালকে উদ্ধারসহ অপহরণের সঙ্গে জড়িত দুইজনকে অস্ত্রসহ গ্রেফতার করা হয়।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জের তত্ত্বাবধানে বাহারছড়া তদন্ত কেন্দ্রের ভারপ্রাপ্ত ইনচার্জ মোঃ দস্তগীর হোসেনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

পরিকল্পিত অপহরণ উল্লেখ করে পুলিশ বলেন, বেলালের চাচা আমীর আহমদ (৫৫) সম্পত্তি বিরোধের জের ধরে রোহিঙ্গা ডাকাত শফির সঙ্গে চুক্তি করে তার ভাতিজা বেলালকে অপহরণ করান। গত ১৪ অক্টোবর রাতে আনুমানিক রাত ৩ টায় বেলালকে তার নিজ বাড়ি থেকে অপহরণ করা হয়।

অপহরণকারীরা প্রথম থেকেই ৭০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে আসছিল বলেও জানান তিনি।

ঘটনার পরই টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থল পরিদর্শন করে একটি চৌকস টিম গঠন করেন। গতকাল বিকেলে বাহারছড়ার জাহাজপুরা পাহাড়ের ঢালায় দুঃসাহসিক অভিযান চালিয়ে বেলালকে উদ্ধার করা হয়। মুক্তিপণ নিতে আসা দুইজনকে গ্রেফতার করা হয়।

তাদের দখল থেকে একটি ওয়ান শুটার গান, ২ রাউন্ড কার্তুজ, একটি দা এবং একটি কিরিচ উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে অপহরণের মূল পরিকল্পনাকারী আমীর আহমদকে গ্রেফতার করা হয়।

টেকনাফ মডেল থানায় এ ঘটনায় ১৬ অক্টোবর মামলা করা হয়েছে (মামলা নং-৪৫)। এছাড়া ধৃত আসামিদের হেফাজত থেকে অস্ত্র উদ্ধারের ঘটনায় আরও একটি অস্ত্র মামলা দায়ের করা হয়।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে মাইক্রোবাস খাদে
পরবর্তী নিবন্ধমুরাদপুর ফ্লাইওভারে প্রাইভেটকার দুর্ঘটনা, ডিভাইডারে ধাক্কা