কমোডিটি এক্সচেঞ্জের দৃষ্টিকোণ হতে ব্যবসার উন্নয়ন বিষয়ক সভা

| বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ৮:১৭ পূর্বাহ্ণ

কমোডিটি এক্সচেঞ্জের দৃষ্টিকোণ হতে ব্যবসার উন্নয়ন’ বিষয়ক একটি আলোচনা সভা গত ১৫ অক্টোবর সিএসইর চট্টগ্রামস্থ প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন সিএসইর নবনিযুক্ত চেয়ারম্যান একেএম হাবিবুর রহমান। উপস্থিত ছিলেন সিএসইর পরিচালক মোঃ রেজাউল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার, চিফ রেগুলেটরি অফিসার মোহাম্মেদ মাহাদি হাসান, প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, পৃথিবীর অন্যান্য দেশের মতো আমাদের পুঁজিবাজারের উন্নয়নের জন্য বৈচিত্র্যময় পণ্যের প্রয়োজন। সিএসই বাংলাদেশে প্রথম কমোডিটি এক্সচেঞ্জ প্রতিষ্ঠার কাজটি করছে। আশা করছি আমরা খুব দ্রুত সময়ের মধ্যে অত্যন্ত সুন্দরভাবে এক্সচেঞ্জ স্থাপনের কাজটি সম্পন্ন করতে পারবো। আর এর মাধ্যমে আমরা একটি গতিশীল পুঁজিবাজারও গঠন করতে পারবো ।

ব্যবস্থাপনা পরিচালক এম সাইফুর রহমান মজুমদার বলেন, ইতিমধ্যে কমোডিটি এক্সচেঞ্জ স্থাপনের জন্য প্রযুক্তিগত অবকাঠামো তৈরির কাজ প্রায় শেষ এবং সংশ্লিষ্ট রেগুলেশন অনুমোদনের জন্য বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনে জমা দেয়া হয়েছে যা খুব শীঘ্রই অনুমোদন পাবো বলে আশা করছি।

সভায় কমোডিটি এক্সচেঞ্জ বিষয়ক রেগুলেটরি, বিজনেস এবং টেকনোলজি বিষয়ে উপস্থাপনা করেন মোঃ মরতুজা আলম, ফায়সাল হুদা এবং সৈয়দ মাহমুদ মইন। অনুষ্ঠানে সিএসইর বিভিন্ন ট্রেক সদস্যেদের ১১৮ জন প্রতিনিধি অংশগ্রহন করেন। খবর প্রেস বিজ্ঞপ্তির।

পূর্ববর্তী নিবন্ধসাউদার্ন ভার্সিটিতে প্রয়াত শিক্ষক লিয়াকত আলী স্মরণে সভা
পরবর্তী নিবন্ধঅনিয়ম, জামাল খানে সাদিয়া’স কিচেনকে লাখ টাকা জরিমানা