আনোয়ারায় সাবেক ভূমিমন্ত্রী জাবেদসহ ২১ জনের বিরুদ্ধে মামলা

আনোয়ারা প্রতিনিধি | শনিবার , ৫ অক্টোবর, ২০২৪ at ৫:৫৪ পূর্বাহ্ণ

আনোয়ারায় সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, উপজেলা আওয়ামী লীগের সদস্য রিদুয়ানুল করিম চৌধুরী সায়েম, চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক সদস্য এসএম আলমগীর চৌধুরী ও ৬ চেয়ারম্যানসহ আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের ১৫ নেতার বিরুদ্ধে আনোয়ারা থানায় চাঁদাবাজী ও অপহরণ মামলা হয়েছে।

গতকাল শুক্রবার সকালে উপজেলার বারশত ইউনিয়নের দুধকুমড়া গ্রামের বাসিন্দা ঠিকাদার এরশাদ নাবিল খান বাদী হয়ে ১৫ জনের নাম উল্লেখ করে এ মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরো ৫/৬ জনকে আসামি করা হয়। মামলার এজেহারভুক্ত আসামিরা হলেন সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, তার একান্ত সচিব রিদুয়ানুল করিম সায়েম, চট্টগ্রাম জেলা পরিষদের সাবেক সদস্য এসএম আলমগীর চৌধুরী, হাইলধর ইউনিয়নের চেয়ারম্যান কলিম উদ্দিন, আনোয়ারা সদরের চেয়ারম্যান অসীম কুমার দেব, চাতরি ইউনিয়নের চেয়ারম্যান আফতাব উদ্দিন চৌধুরী সোহেল, রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান আমিন শরীফ, পরৈকোড়া ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল হক বাবুল, জুঁইদন্ডি ইউনিয়নের চেয়ারম্যান মো. ইদ্রীস, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন চৌধুরী মুরাদ, উপজেলা যুব লীগের যুগ্ম আহ্বায়ক অনুপম চক্রবর্তী, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছগির আহম্মদ আজাদ, আইয়ূব আলী, রায়পুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল আজিজ, ছাত্রলীগ নেতা রবিউল হায়দার রুবেল। এছাড়া মামলায় অজ্ঞাত ৫৬ জনকে আসামি করা হয়।

মামলার এজহারে জানা যায়, ২০১৮ সালের ৭ আগস্ট সন্ধ্যায় চট্টগ্রাম শহরে যাওয়ার জন্য চাতরী মসজিদের সামনে সড়কের ওপর গাড়ির জন্য অপেক্ষা করছিলেন ব্যবসায়ী এরশাদ নাবিল খান। এ সময় ২ নম্বর থেকে ১৫ নম্বর অভিযুক্তরা ৫ থেকে ৬ জন দেশীয় অস্ত্র নিয়ে তাকে ঘেরাও করেন। এ সময় টেনেহিঁচড়ে গাড়িতে তুলে খুন করার উদ্দেশ্যে চট্টগ্রাম শহরের দিকে নিয়ে যান। পরে অজ্ঞাত স্থানে নিয়ে একটি ঘরে আটক করে মারধর এবং মুক্তিপণ হিসেবে ১৫ লাখ টাকা দাবি করেন আসামিরা। পরে ১০ লাখ টাকা মুক্তিপণ দিয়ে মুক্তি পান তিনি। সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদের নির্দেশনায় এসব কাজ হয়েছে বলে উল্লেখ করা হয় এজাহারে।

মামলার বাদী এরশাদ নাবিল খান বলেন, স্বৈরাচার আওয়ামী ফ্যাসিস্ট সরকারের পতনের পর আমি সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদসহ অভিযুক্তদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছি।

মামলার বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা থানার ওসি মো. মনির হোসেন জানান, বাদীর লিখিত অভিযোগের ভিত্তিতে সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদসহ ১৫ জনের বিরুদ্ধে গতকাল শুক্রবার সকালে অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনায় মামলা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনী পদক্ষেপ নেওয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধহিযবুত তাহরীরের ইমতিয়াজ সেলিম ৩ দিনের রিমান্ডে
পরবর্তী নিবন্ধজাতিকে আর বিভাজনের সুযোগ দেব না : জামায়াত আমির