আনোয়ারায় বন্যহাতির আক্রমণে নারীসহ দুইজনের মৃত্যু

আনোয়ারা প্রতিনিধি | বুধবার , ২৫ সেপ্টেম্বর, ২০২৪ at ১১:২৪ পূর্বাহ্ণ

আনোয়ারার বৈরাগ ইউনিয়নে বন্যহাতির আক্রমণে পৃথক ঘটনায় একই রাতে নারীসহ দুইজনের মৃত্যু হয়েছে এবং গুরুতর আহত আরও এক নারী। গত সোমবার রাতে ইউনিয়নের পৃথক দুই ওয়ার্ডে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন মো. দুলাল (৬০) ও রেহেনা আক্তার (৩৮) এবং আহত মারজান আকতার (৩০)। জানা যায়, গত সোমবার সাড়ে ৮টায় বৈরাগ ইউনিয়নের দেয়ান বাজার এলাকার আশ্রয়ণ প্রকল্পের বাড়ির উঠানে হাতির আক্রমণের শিকার হন দিনমজুর মো. দুলাল। তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এ ঘটনার সাড়ে ৩ ঘণ্টা পর ইউনিয়নের খোশাল তালুকদার বাড়ির মো. আকতারের স্ত্রী রেহেনা আক্তার বন্যহাতির আক্রমণের শিকার হন এবং ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এসময় মারজানা আক্তারও গুরুতর আহত হয়। ঘটনার পর থেকে আনোয়ারার কর্ণফুলীতে হাতির আক্রমণ নিয়ে বিভিন্ন মহলে ক্ষোভের সৃষ্টি হয়। নিহত রেহেনা আক্তারের স্বামী বলেন, সোমবার রাত ১টায় আমাদের বাড়িতে বেড়াতে আসা এক আত্মীয়কে বিদায় দিতে গিয়ে বাড়ির আঙিনায় হাতির আক্রমণের শিকার হয়ে আমার স্ত্রী ঘটনাস্থলে প্রাণ হারান, আর আমার ছোট ভাইয়ের স্ত্রী গুরুতর আহত হয়ে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছে।

বাঁশখালীর জলদির রেঞ্জ কর্মকর্তা আনিসুজ্জামান জানায়, হাতির আক্রমণে দুইজনের মৃত্যুর ঘটনা দুঃখজনক, এ ব্যাপারে আমরা নিয়মানুযায়ী ক্ষতিগ্রস্ত পরিবারকে ক্ষতিপূরণের ব্যবস্থা করব।

আনোয়ারা থানার ওসি মনির হোসেন জানান, হাতির আক্রমণে মৃত্যুর ঘটনায় আনোয়ারা থানায় দুইটি অপমৃত্যুর মামলা হয়েছে। বৈরাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোয়াব আলী জানায়, গত সোমবার রাত সাড়ে ৮টায় দেয়ান বাজার আশ্রায়ন প্রকল্পে মো. দুলাল ও রাত একটায় রেহেনা আকতার নামের এক গৃহবধুর মৃত্যু হয়েছে। বর্তমানে আনোয়ারা কর্ণফুলীতে হাতি আতঙ্ক বিরাজ করছে। গতকাল মঙ্গলবার সকাল ১০টায় রেহেনা আক্তার ও দুপুর ২টায় মো. দুলালের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন হয়।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়তলীতে চালের আড়তকে লাখ টাকা জরিমানা
পরবর্তী নিবন্ধহামেদিয়া শাহ মজিদিয়া খানকায় মিলাদুন্নবী (সা.) মাহফিল আজ