নির্বাচিত সরকার ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় : তারেক রহমান

| মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:৩০ পূর্বাহ্ণ

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, জনগণের নির্বাচিত সরকার ছাড়া দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্ভব নয়। এ জন্য দরকার ভোটের মাধ্যমে নির্বাচিত জনগণের সরকার। জনগণ এই অধিকার প্রতিষ্ঠার জন্যই জুলাইয়ে বিপ্লব করেছে আর সেসময় অসংখ্য ছাত্রজনতা শহীদ হয়েছে। তাদের কাঙ্ক্ষিত স্বপ্ন বাস্তবায়িত হবে। গতকাল সোমবার কিশোরগঞ্জ জেলা শহরের পুরাতন স্টেডিয়ামে জেলা বিএনপি আয়োজিত গণসমাবেশে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন। খবর বাংলানিউজের।

তারেক রহমান বলেন, শহীদদের আত্মত্যাগ ধরে রাখতে হলে দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে নিয়ে দেশের উন্নয়ন করতে হবে। ছাত্রজনতার জুলাই বিপ্লবে স্বৈরাচারী সরকারের পতন হলেও তাদের দোসররা বসে নেই, তারা নানা ষড়যন্ত্র করছে বলেও উল্লেখ করেন তিনি।

স্থানীয়ভাবে উৎপাদিত কিশোরগঞ্জের হাওরের ধান, মিঠা পানির মাছ ও সুস্বাদু পানির খাদ্যের সম্ভাবনাময় অর্থনৈতিক গুরুত্ব তুলে ধরেন তিনি। এ ছাড়াও আগামীতে ক্ষমতায় গেলে প্রত্যেক পরিবারকে খাদ্য সহযোগিতা হিসেবে ফ্যামিলি কার্ড দেওয়া হবে বলেও জানান বিএনপির এই নেতা। জুলাই বিপ্লবে শহীদ ও আহতদের স্মরণে এই সমাবেশের আয়োজন করে কিশোরগঞ্জ জেলা বিএনপি।

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও ময়মনসিংহ অঞ্চলের সাংগঠনিক সম্পাদক মো. শরীফুল আলমের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেনবিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট মো. ফজলুর রহমান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ইমরান সালেহ প্রিন্সসহ কেন্দ্রীয় ও স্থানীয় বিএনপির নেতারা।

পূর্ববর্তী নিবন্ধগণহত্যা : রাজনৈতিক দলকে ১০ বছরের জন্য নিষিদ্ধ করার প্রস্তাব
পরবর্তী নিবন্ধলায়ন্স ক্লাব অব চিটাগংয়ের দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠান