ফুটপাত ব্যবস্থাপনার উন্নয়ন ও রাস্তার অবৈধ স্থাপনা অপসারণ করা হবে

ছাত্র সমন্বয়কদের সাথে মতবিনিময় সভায় জেলা প্রশাসক

| বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:২৯ পূর্বাহ্ণ

জেলা প্রশাসক ফরিদা খানম বলেছেন, ছাত্রদের আত্মত্যাগ কখনো ভুলবো না, একাত্তর যেভাবে মনে রেখেছি চব্বিশও সেভাবেই মনে থাকবে, বিপ্লব নিয়ে কাজ করবো, বিপ্লব নিয়েই থাকবো। গতকাল বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ছাত্র সমন্বয়ক ও নাগরিক কমিটির নেতৃবৃন্দের সাথে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক বলেন, নির্দিষ্ট জায়গা ও সময়ে ফুটপাত ব্যবস্থাপনার উন্নয়ন ও রাস্তার অবৈধ স্থাপনা অপসারণ করা হবে। একইসাথে ফুটপাত সপ্তাহ ঘোষণা, পানি নিষ্কাশন, বর্জ্য ব্যবস্থাপনা ও ট্রাফিক ব্যবস্থাপনার উন্নয়নসহ বাজার ভিত্তিক কমিটি গঠন করা হবে। আসন্ন শারদীয় দুর্গাপূজায় পূজা মণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন, প্রকাশ্যে ধূমপানের বিরুদ্ধে জরিমানা, দুর্নীতি প্রতিরোধে গণশুনানি, টিসিবির ডিলার নিয়োগে স্বচ্ছতা, ভেজাল বিরোধী অভিযান জোরদার করা হবে।

সভায় সরকারি অফিসগুলোতে দৃশ্যমান স্থানে সিটিজেন চার্টার স্থাপনের ব্যবস্থা গ্রহণ, পিপি, জিপি ও এপিপি নিয়োগে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ, মসজিদ মন্দির বিভিন্ন ধর্মীয় উপাসনালয় কমিটি পুনর্বিবেচনা, কিশোর গ্যাং এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, আঞ্চলিক পাসপোর্ট অফিসের দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, পিতামাতার ভরণ পোষণ আইনসহ অন্যান্য জনকল্যাণমুখী আইন কার্যকর করায় প্রশাসনের সহযোগিতা, ওয়াসা, সিডিএ ও সিটি কর্পোরেশনের মধ্যে সমন্বয় ও বন্দরে নিয়োগ স্বচ্ছতাসহ বিভিন্ন বিষয় উঠে এসেছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদিউর রহিম জাদিদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ কামরুজ্জামান ও জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, ছাত্র সমন্বয়ক রাসেল আহমেদ, ইব্রাহীম রনি, জোবাইদুল হক, ওবায়দুর রহমান, পুষ্পিতা, ইকবালসহ প্রমূখ সভায় বক্তব্য রাখেন। সমন্বয়কবৃন্দ জেলার উন্নয়নের বিভিন্ন বিষয়ে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন।

সমন্বয়ক রাসেল আহমেদ জুলাই বিপ্লবে চট্টগ্রামের অবদান ও ইতিহাসের সঠিক ডকুমেন্টেশনের মাধ্যমে ম্যাগাজিন প্রকাশনার জন্য জেলা প্রশাসকের সহযোগিতা চেয়েছেন।

জেলা প্রশাসক সকলের বক্তব্য অত্যন্ত গুরুত্বসহকারে শুনেন এবং সমন্বয়কদের উত্থাপিত বিষয়গুলো তিনি জেলা মাসিক সমন্বয় সভা ও আইনশৃঙ্খলা কমিটির সভায় সংশ্লিষ্ট দপ্তরগুলোর সাথে আলোচনার মাধ্যমে সমাধানে পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন।

তিনি বলেন, আসন্ন দুর্গাপূজায় সমন্বয়কদের স্বেচ্ছাসেবক হিসেবে জেলা প্রশাসনের পাশে পেতে চান। সমন্বয়কগণ কর্তৃক গণ অভ্যুত্থানে আহত ২১ জনের তালিকা অনুযায়ী তাদেরকে আর্থিক ও অন্যান্য সকল সহযোগিতা প্রদানে জেলা প্রশাসন সর্বদা পাশে থাকবে। জেলা প্রশাসক গত ৫ আগস্টের পর থেকে ছাত্রসমন্বয়ক ও নাগরিক কমিটির সকলের সহযোগিতার জন্য তাদেরকে ধন্যবাদ জ্ঞাপন করে সবসময় ছাত্রদের পাশে থাকার অঙ্গীকার ব্যক্ত করেন জেলা প্রশাসক। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধর‌্যাম্প নির্মাণ বন্ধের দাবিতে বাওয়া স্কুল শিক্ষার্থীদের বিক্ষোভ
পরবর্তী নিবন্ধবিটিভির খবর অন্য টেলিভিশনে প্রচারের প্রয়োজন নেই