আমার প্রথম চাওয়া হিন্দু ভাইদের জানমাল রক্ষায় পাশে থাকুন : হুম্মাম কাদের

রাউজানে স্বাগত জানান হাজারো নেতাকর্মী

রাউজান প্রতিনিধি | শুক্রবার , ৯ আগস্ট, ২০২৪ at ৬:৪২ পূর্বাহ্ণ

পরিবর্তিত রাজনৈতিক পেক্ষাপটে আবেগঘন পরিবেশে বাবা মরহুম সালাউদ্দিন কাদের চৌধুরীর কবর জিয়ারত করলেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য হুম্মাম কাদের চৌধুরী। গত বুধবার সকাল থেকে হুম্মাম কাদেরকে বরণ করতে আসা মানুষের ঢল নেমে ছিল রাউজান উপজেলার প্রবেশ পথ সর্তার ঘাট থেকে গহিরা পর্যন্ত।

রাউজানের পাশাপাশি রাঙ্গুনিয়া ফটিকছড়ি উপজেলার বহু প্রবীণ মানুষও এসেছিলেন তাকে বরণ করতে। জানা যায়, হুম্মান রাউজানের সীমানার মধ্যে প্রবেশ করতেই তাকে ফুল দিয়ে স্বাগত জানান বিএনপি, যুবদল, ছাত্রদলের কয়েক শত নেতাকর্মী। সাথে ছিলেন হাজার হাজার উৎসুক মানুষ। তিনি তাদের নিয়ে বাবার কবর জেয়ার করেন।

জেয়ারত শেষে হাজার নেতাকর্মীদের উদ্দেশ্যে বাবার মৃত্যু নিয়ে আবেগঘন বক্তব্য রাখে। এরপর তিনি পৌর সদরের মুন্সিরঘাটায় এসে বিশাল সমাবেশে বক্তব্যের সূচনাইতে বলেন, আমার প্রিয় ‘রাউজানবাসীর কাছে আমার একটি চাওয়া আছে, সকলেই আমার এই চাওয়াটি পূরণ করবেন, কথা দিতে হবে। এসময় হাজার হাজার জনতা হাত তুলে সম্মতি দিলে তিনি বলেন, আমার প্রথম চাওয়া, সকল ধরনের সন্ত্রাস নৈরাজ্য থেকে হিন্দু ভাইদের জানমাল আপনারা রক্ষা করার শপথ নিতে হবে। মনে রাখতে হবে কোনো হিন্দু পরিবারের উপর আক্রমণ হওয়া মানে আমার পরিবারের উপর আক্রমণ করা।

উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের সামনে আয়োজিত বিশাল সমাবেশে সভাপতিত্ব করেন উত্তর জেলা যুবদলের সহসভাপতি সাবের সুলতান কাজল।

বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. ফিরোজ আহমেদ, পৌরসভা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর আলম, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক এস এম ইউসূফ, সাবেক কাউন্সিলর রেজাউল রহিম আজম, মো. সাহেদ, মো. খোরশেদ, মো. আলী সুমন, মো. আরিফ, ছোটন, নেজাম উদ্দিন চৌধুরী, ওমার কাইয়ুম, সালাউদ্দিন, বাপ্পা, রনি, মো. জাবেদ। এসময় উপজেলা পৌরসভা বিএনপি ও অঙ্গসংগঠনসমূহের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

.

পূর্ববর্তী নিবন্ধ১১ দফা না মানা পর্যন্ত কর্মবিরতির ঘোষণা
পরবর্তী নিবন্ধপ্রিমিয়ার ফুটবল লিগের মতবিনিময় সভা কাল