রাঙ্গুনিয়ায় আওয়ামী লীগের অবস্থান কর্মসূচি-গণমিছিল

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ৫ আগস্ট, ২০২৪ at ৫:২১ পূর্বাহ্ণ

দেশের চলমান পরিস্থিতিতে রাঙ্গুনিয়ায় নাশকতা ও সন্ত্রাস বিরোধী গণমিছিল ও অবস্থান কর্মসূচি করেছে আওয়ামী লীগ। গতকাল রোববার সকাল থেকেই উপজেলার প্রতিটি ইউনিয়নের গুরুত্বপূর্ণ পয়েন্টে অবস্থান নেয় আওয়ামী লীগ। এমনকি কাপ্তাই ও রাঙামাটি সড়কেও সকাল থেকে অবস্থান নেয়ার পাশাপাশি সন্ত্রাস বিরোধী সমাবেশ করে ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা। বেলা ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে গণমিছিল বের করা হয়। সেখানে অংশ নেন রাঙ্গুনিয়াস্থ জেলা আওয়ামী লীগ, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ওয়ার্ড পর্যায়ের আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। মিছিলটি কাপ্তাই সড়কের ঘাটচেক, রোয়াজারহাট হয়ে থানা সদরে গিয়ে শেষ হয়। এতে আন্দোলনরত শিক্ষার্থীদের এক দফা দাবির বিরুদ্ধে এবং জামায়াতবিএনপির বিরুদ্ধে স্লোগান দিতে দেখা যায় নেতৃবৃন্দের।

পরে থানা সদরে গিয়ে বক্তব্য দেন উত্তর জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও পৌরসভার মেয়র মো. শাহজাহান সিকদার। তিনি ছাত্রদের আন্দোলনে জামায়াতবিএনপি প্রবেশ করে তাদের এজেন্ডা বাস্তবায়ন করছে বলে অভিযোগ তুলেন। রাঙ্গুনিয়ায় কেউ নাশকতার চেষ্টা করলে তার উচিত জবাব দিতে আওয়ামী পরিবার প্রস্তুত রয়েছে বলে তিনি হুশিয়ারি উচ্চারণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগ নেতা ইদ্রিস আজগর, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আকতার কামাল চৌধুরী, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার সামশুল আলম তালুকদার, জেলা পরিষদের সদস্য আবদূর রউফ, উপজেলা আওয়ামী লীগ নেতা নিজাম উদ্দিন বাদশা, জসিম উদ্দিন শাহ, আরজু সিকদার, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম, উপজেলা যুবলীগের সভাপতি বদিউল খায়ের লিটন চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ, উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল রাসু, সাধারণ সম্পাদক মো. আলী শাহ প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধসন্ত্রাস-সহিংসতা করলে ‘শক্তহাতে’ দমন : তথ্য প্রতিমন্ত্রী
পরবর্তী নিবন্ধবিএনপি জামাতের নৈরাজ্যের প্রতিবাদে আনোয়ারায় মিছিল