নরসিংদীতে জেল পলাতক ৪৪৯ কয়েদির আত্মসমর্পণ

পালানো আরেক জঙ্গি গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধি | শুক্রবার , ২৬ জুলাই, ২০২৪ at ৬:৪১ পূর্বাহ্ণ

হামলা, অগ্নিসংযোগের পর নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া ৮২৬ কয়েদির মধ্যে এ পর্যন্ত ৪৪৯ জন আত্মসমর্পণ করেছেন।

সবশেষে বৃহস্পতিবার ১০১ কয়েদি তাদের আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করেছেন বলে নরসিংদী জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম জানান।

সোমবার পাঁচজন, মঙ্গলবার ১২৮, বুধবার ১৫৫ জন এবং বৃহস্পতিবার ১০১ কয়েদি আদালতে আত্মসমর্পণ করেছেন। এ ছাড়া জেলার সাতটি থানায় আত্মসমর্পণ করেছেন আরও ৬০ কয়েদি।

আইনজীবী নাজমুল ইসলাম জানান, বৃহস্পতিবার পর্যন্ত আত্মসমর্পণ নেওয়া হয়। এ সময় হত্যা মামলার সাজাপ্রাপ্ত কয়েদি ও মাদক, মারামারিসহ বিভিন্ন মামলার কয়েদিরা আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আত্মসমর্পণ করেছেন।

নতুন করে তাদের বিরুদ্ধে কোনো মামলা দেওয়া হয়নি; পরবর্তী নির্দেশ পেলে আত্মসমর্পণ প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানান তিনি। কারাগারে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় ১০২ জনকে গ্রেপ্তার, ৩৯টি অস্ত্র ও এক হাজার ৮৫টি গুলি উদ্ধারের কথা জানিয়েছেন নরসিংদী পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান।

এদিকে পালিয়ে যাওয়া আরেক ‘জঙ্গিকে’ গ্রেপ্তার করেছে র‌্যাব। গতকাল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের আদমজীর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান র‌্যাব১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল তানভীর মাহমুদ পাশা। মো. ফারুক আহমেদ (৪৩) নামে ‘আনসার আল ইসলামের এই সদস্যকে’ বুধবার নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার প্রেমের বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধমাহাবুবুল আলম চৌধুরী
পরবর্তী নিবন্ধ‘প্রাত্যহিক জীবনে সত্যের প্রতি অবিচলতাই কারবালার হোসাইনী আদর্শ’