সিডিএ চেয়ারম্যান হিসেবে নয়, এখানে এসেছি খাদেম হিসেবে

বাকলিয়ায় জলাবদ্ধতা পর্যবেক্ষণে ইউনুছ

| শনিবার , ১৩ জুলাই, ২০২৪ at ৪:৪৩ পূর্বাহ্ণ

চট্টগ্রাম নগরীর সবচেয়ে জলাবদ্ধতা প্রবণ এলাকা হিসেবে চিহ্নিত ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া সরেজমিন পরিদর্শন করেছেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছ। গতকাল শুক্রবার দুপুরে মিয়াখান নগরের বেলোয়ার খান সওদাগর জামে মসজিদে জুমার নামাজ আদায় শেষে স্থানীয় বাসিন্দাদের নিয়ে সরেজমিন পর্যবেক্ষণ করে জলাবদ্ধতার কারণ অনুসন্ধানে নামেন তিনি।

এর আগে মুসল্লীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি এখানে সিডিএর চেয়ারম্যান হিসেবে নয়, আপনাদের খাদেম হয়ে এসেছি। আপনাদের এলাকার জলাবদ্ধতার কারণ খুঁজতে ছুটে এসেছি। আমি চট্টগ্রামের জলাবদ্ধতা শূন্যের কোটায় আনতে চাই। এতে আপনাদের সকলের সহযোগিতা প্রয়োজন। খালে, নালায় বাসাবাড়ির আবর্জনা, পলিথিন ফেলবেন না। খালনালা পরিষ্কার রাখা আমাদের সকলের দায়িত্ব। এছাড়া খাল রাস্তা দখল করে ঘরবাড়ি করবেন না। এ নগরীকে বাসযোগ্য ও পরিবেশবান্ধব করে গড়ে তুলতে আমাদেরকেই এগিয়ে আসতে হবে।

তিনি এসময় মিয়া খান নগর রোড়, মুরালি রোড়, ইসমাইল ফয়েজ রোড়, পশ্চিম পাড়া, চাক্তায় সংযোগ খাল, চাক্তায় খাল, চাক্তাই স্কুল এরিয়া, হাজী মনসুর আলী রোড় এলাকা, বদর আলী খাল, ইসহাকের পোল ও কালামিয়া বাজার এলাকা পরিদর্শন করেন।

এ সময় উপস্থিত ছিলেন খাতুনগঞ্জ ট্রেড অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ সগীর আহমেদ, ওয়ার্ড কাউন্সিলর হাজী নুরুল হক, মো. নুরুল আলম মিয়া, নগর আওয়ামী লীগ নেতা আবদুর রহমান, ১৯ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নুরুল আলম নুরু, বক্সিরহাট ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগ নেতা শফিউল আজম বাহার, এমআর ইয়াসিন, মহানগর ছাত্রলীগের সহ সম্পাদক আবু সালেহ নূর রিমন প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ১০ কানির পুকুরটি এখন তিন কানিতে এসে ঠেকেছে
পরবর্তী নিবন্ধসিপিডিএল চেয়ারম্যান আবুল হোসেন চৌধুরীর ইন্তেকাল, আজ জানাযা