অজিদের ১৪১ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

| শুক্রবার , ২১ জুন, ২০২৪ at ৯:০১ পূর্বাহ্ণ

বড় হলো না সংগ্রহ: গ্রুপ পর্বে রান পাননি নাজমুল শান্ত। সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে হেসেছে তার ব্যাট। সঙ্গে তাওহীদ হৃদয়ের ভালো একটা ইনিংসে অজিদের বিপক্ষে ৮ উইকেট হারিয়ে ১৪০ রান করেছে বাংলাদেশ। বাংলাদেশ যেভাবে শুরু করেছিল সহজে ১৫০ ছাড়ানো রান হতে পারত।

শান্ত ৩৬ বলে পাঁচটি চার ও এক ছক্কায় ৪১ রান করেছেন। লিটন দাসের ব্যাট থেকে ২৫ বলে ১৬ রান এসেছে। হৃদয় খেলেছেন ২৮ বলে দুটি করে চার ও ছক্কায় ৪০ রানের ইনিংস।

ইনিংসের প্রথম ওভারে উইকেট নেওয়া স্টার্ক ৪ ওভারে ২১ রান দেন। অ্যাডাম জাম্পা ৪ ওভারে ২৪ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন। প্যাট কামিন্স হ্যাটট্রিক করেছেন। ১৮তম ওভারের শেষ দুই বলে অজি পেসার মাহমুদউল্লাহ ও শেখ মাহেদীকে আউট করেন। শেষ ওভারের প্রথম বলে তুলে নেন হৃদয়কে।

শান্ত আউট: গ্রুপ পর্বে পুরোপুরি ব্যর্থ ছিলেন নাজমুল শান্ত। তবে সুপার এইটের ম্যাচে রান পেয়েছেন তিনি। ৪১ রান করে আউট হন তিনে নামা অধিনায়ক।

চারে নেমে ব্যর্থ রিশাদ: অস্ট্রেলিয়ার স্পিনার এডাম জাম্পা ও ম্যাক্সওয়েলের ওপর চড়াও হতে রিশাদ হোসেনকে চারে ব্যাটিংয়ে নামায় বাংলাদেশ। কিন্তু ব্যর্থ হয়েছে ওই পরিকল্পনা। ২ করে ফিরেছেন রিশাদ।

বাংলাদেশ ১১ ওভারে ৩ উইকেট হারিয়ে ৭২ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা শান্ত ৪০ রান করেছেন। তার সঙ্গী হৃদয়।

জাম্পায় বোল্ড লিটন: শান্তর সঙ্গে ৫৮ রানের জুটি দেওয়ার পর বোল্ড হয়েছেন লিটন দাস। অজি লেগ স্পিনার জাম্পার বলে সুইপ করে আউট হয়েছেন তিনি। তার ব্যাট থেকে ২৫ বলে ১৬ রানের ইনিংস এসেছে।

বাংলাদেশ ৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৬০ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা শান্ত ৩৩ রান করেছেন। তার সঙ্গী রিশাদ হোসেন।

লিটন-শান্তর জুটি: স্কোর বোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই বোল্ড হন ওপেনার তানজিদ তামিম। এরপর তিনে নামা শান্ত ও ওপেনার লিটন পঞ্চাশ ছাড়ানো জুটি গড়ে খেলছেন।

বাংলাদেশ ৮ ওভারে ১ উইকেট হারিয়ে ৫৭ রানে ব্যাট করছে। ক্রিজে থাকা লিটন ২৩ বলে ১৬ রান করেছেন। শান্ত ২২ বলে চারটি চার ও এক ছক্কায় ৩১ রানে খেলছেন।

ডাক তানজিদের: অস্ট্রেলিয়ার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই বোল্ড হয়েছেন তরুণ ওপেনার তানজিদ তামিম। স্টার্কের রিভার্স সুইং বুঝতে না পেরে শূন্য রানে ফেরেন তিনি।

বাংলাদেশ ২ ওভারে ১ উইকেট হারিয়ে ৪ রানে ব্যাট করছে। ক্রিজে আছেন লিটন দাস ও নাজমুল শান্ত।

বাংলাদেশ সুপার এইটের প্রথম ম্যাচে একাদশে এক পরিবর্তন এনেছে। স্পিন আক্রমণে ধার বাড়াতে শেখ মাহেদীকে একাদশে রাখা হয়েছে। বাদ পড়েছেন জাকের আলী।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, তানজিদ তামিম, নাজমুল শান্ত, তাওহীদ হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, শেখ মাহেদী, রিশাদ হোসেন, তানজিম সাকিব, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান।

অস্ট্রেলিয়ার একাদশ: ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কো স্টইনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জস হ্যাজলউড।

পূর্ববর্তী নিবন্ধডুব দিয়ে সে আর উঠেনি বোয়ালখালীর কিশোর ইরফান
পরবর্তী নিবন্ধসহজ জয়ে কোপা শুরু চাম্পিয়ন আর্জেন্টিনার