জাহাজ শ্রমিকদের ন্যায্য দাবি মেনে নিতে হবে

শ্রমিক সমাবেশে বক্তারা

| শনিবার , ২ মার্চ, ২০২৪ at ৭:১৯ পূর্বাহ্ণ

নৌ পথের সংকট সমাধান ও লাইটারেজ জাহাজ শ্রমিকদের নায্য দাবি আদায়ের লক্ষ্যে গত ২৮ ফেব্রুয়ারি বিকালে চট্টগ্রাম পতেঙ্গা সমুদ্রের পাড়ে চরপাড়া ঘাটের সামনে ইঞ্জিনিয়ার মহিউদ্দিনের সভাপতিত্বে ও হাজী শাহাজাহান মাস্টারের পরিচালনায় শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সবুর রাজ বরগুনা ও হাফেজ মো. শাহাদাত হোসেন সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ জাহাজি শ্রমিক ফেডারেশনের সভাপতি মোজাম্মেল হক।

প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ জাহাজি শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক মো. সবুজ সিকদার (মাস্টার)

বিশেষ অতিথি ছিলেন খন্দকার মো. জাকির হোসেন মাস্টার, মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ শ্রমিক কর্মচারী ইউনিয়নের প্রতিষ্ঠাকালীন নেতা মো. মোস্তাফিজুর রহমান।

আরো উপস্থিত ছিলেন খন্দকার জাকির হোসেন চুন্নু, মঞ্জুরুল আলম, আজগর আলী তালুকদার, নাসির হোসেন রাশেদ, হাসান বাদশা, আবুল মাসুদ বাবুল, মো. আবু তাহের মাস্টার, মাস্টার মোহাম্মদ এমকে মনির প্রমুখ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মোজাম্মেল হক বলেন, শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা যাবে না, শ্রমিকরা জীবন বাজি রেখে সাগরে মালিকদের গোলামী করে যায় সারাজীবন, আর সেই মালিকরা তাদের ন্যায্য পাওনা দেয় না। শ্রমিকদের সাথে হোলিখেলা খেলবেন না, এই মাস্টার শ্রমিকরা আপনাদের কোটি টাকার জাহাজ এবং তার মধ্যে কোটি কোটি টাকার সম্পদ নিয়ে সাগরে ছুটে বেড়ায় জীবন বাজি রেখে, আমার শ্রমিকদের সংকট সমাধান ন্যায্য দাবি মেনে নিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল
পরবর্তী নিবন্ধক্বিরাতুল কুরআন মডার্ন হিফজ মাদরাসার বার্ষিক পুরস্কার বিতরণ