বাঁশখালীতে শালিশী বৈঠকে হামলা, আহত ১০

আজাদী অনলাইন | শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:০২ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার সরল গ্রামের ৩নং ওয়ার্ড এলাকায় শালিশী বৈঠকে হামলার ঘটনায় ১০ জন আহত হয়েছে।

গুরুতর আহত মৃত আলী আহমদের পুত্র জাকের আহমদ (৫৮), তার ভাই মোহাম্মদ হারুন (৪০) ও আবু তাহের (৫০), আবু তাহেরের মেয়ে রিমা আক্তার (১২) এবং আবদুল মোনাফের পুত্র সাহাব উদ্দিন (৩৬) কে বাঁশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

১৫ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) বেলা ১২টার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয় আলী আহমদের পুত্র জাকের আহমদ ও মৃত মোহাম্মদ কালুর পুত্র আজিজ আহমদ গংদের মধ্যে জায়গা নিয়ে বিরোধের জের ধরে এই হামলার ঘটনা ঘটে।

গ্রাম পুলিশ সুনিল শীল জানান, জায়গা জমি নিয়ে বিরোধের জের ধরে ইউপি সদস্য মোহাম্মদ সেলিম, মেম্বার রফিক ও সার্ভেয়ারের উপস্থিতিতে শালিশী বৈঠক চলছিল। এসময় খুঁটি দেয়াকে কেন্দ্র করে হঠাৎ আজিজ আহমদের নেতৃত্বে শালিশ বৈঠকে হামলা চালানো হয়। হামলায় মহিলাসহ জাকের আহমদসহ ১০ জন আহত হয়।

আহতদের মধ্যে ৫ জনকে বাঁশখালী হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছিল।

এই বিষয়ে আজিজ আহমদ জানান, আমরা সেলিম মেম্বারের বিচার মানিনা। সে এক তরফা বিচার করে। আহত জাকের আহমদ জানান, জায়গাটি আমার দীর্ঘ দিনের দখলীয় ও খরিদা। জায়গার দলিল কাগজপত্র সব আছে। জোর পূর্বক আমার জায়গা দখল করতে চাইলে আমরা মেম্বারের কাছে বিচার দিয়েছিলাম। তারা বিচার না মেনে হামলা করেছে।

বাঁশখালী থানার ওসি তোফায়েল আহমদ জানান, সরলে শালিশী বৈঠকে হামলার খবর শুনেছি। এই বিষয়ে লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধটেকনাফ সীমান্তে রাতভর থেমে থেমে গুলি, সকালে বিকট শব্দ
পরবর্তী নিবন্ধবোয়ালখালীতে ইয়াবাসহ সাত মামলার আসামি গ্রেফতার