শিক্ষামন্ত্রীর সাথে কামিল মাদ্রাসার অধ্যক্ষদের সাথে মতবিনিময়

| শনিবার , ২০ জানুয়ারি, ২০২৪ at ১০:৫৮ পূর্বাহ্ণ

শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় বলেন, নৈতিকতা ও সত্যিকারের দ্বীনি শিক্ষা যেনও আমরা মানুষের মধ্যে দেই। বাংলাদেশে অনেক সমস্যা, অনেক বৈষম্য, অনেক চ্যালেঞ্জ। এবং এই চ্যালেঞ্জ মোকাবিলায় সত্যিকারের দ্বীনি শিক্ষার কোনও বিকল্প নেই। এই সত্যিকারের দ্বীনিই শিক্ষার জন্য প্রধানমন্ত্রী ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। সরকার জামেয়া (আলিয়া) মাদ্রাসার শিক্ষকবৃন্দের সাথে আরো ঘনিষ্ঠভাবে কাজ করবে। শিক্ষামন্ত্রী সম্প্রতি রাজধানীর সেগুন বাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের কনফারেন্স রুমে দেশের সর্ববৃহৎ ফাযিল/কামিল মাদ্রাসার অধ্যক্ষদের সাথে মতবিনিময় সভায় এসব কথা বলেন। মতবিনিময় শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া করা হয়।

পরে শিক্ষাব্যবস্থার বিভিন্ন দাবিনামা শাহজাদা অধ্যক্ষ আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীনের নেতৃত্বে শিক্ষামন্ত্রীর হাতে প্রদান করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন, অধ্যক্ষ আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীন।

বক্তব্য রাখেন, ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড.আবদুর রশিদ, অধ্যক্ষ হাসান মাসুদ, অধ্যক্ষ রেজাউল করিম, অধ্যক্ষ আবু ইউসুফ মির্দা, অধ্যক্ষ হোসেন আহমদ ভূইয়া, অধ্যক্ষ হারুনউররশিদ চৌধুরী, অধ্যক্ষ রফিক উদ্দীন সিদ্দিকী, অধ্যক্ষ সৈয়দ মুহাম্মদ আবু ছালেহ, অধ্যক্ষ ইসমাইল নোমানী, অধ্যক্ষ ত্বোয়াহা মুহাম্মদ মুদ্দাছীর প্রমুখ। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির মঙ্গলকামনায় মুনাজাত পরিচালনা করেন, ইসলামি আরবী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবদুর রশিদ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধফুটপাতে পাওয়া মোবাইল মালিককে ফিরিয়ে দিলেন ট্রাফিক সার্জেন্ট
পরবর্তী নিবন্ধনারীদের জন্য নার্গিস সাফিয়ের কারাজীবন