লোহাগাড়ায় মহাসড়কে টায়ার জ্বালিয়ে যুবদল নেতাকর্মীদের বিক্ষোভ

| বৃহস্পতিবার , ২ নভেম্বর, ২০২৩ at ১১:৫২ পূর্বাহ্ণ

সরকারের পদত্যাগের একদফা দাবি ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মুক্তির দাবিতে বিএনপির ডাকে সারাদেশে তিনদিনের লাগাতার অবরোধ কর্মসূচির অংশ হিসেবে অবরোধের তৃতীয় দিন বুধবার দিবাগত রাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়া অংশে টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে লোহাগাড়া উপজেলা যুবদলের নেতা-কর্মীরা।

ভোর রাতে একটি ঝটিকা মিছিল বের করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। অবশ্য খুব অল্প সময়ের ব্যবধানে স্থান ত্যাগ করে নেতাকর্মীরা পালিয়ে যায়। এসময় লোহাগাড়া উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক মুসলিম উদ্দিন সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

লোহাগাড়া উপজেলা বিএনপির আহবায়ক নাজমুল মোস্তফা আমিন দৈনিক আজাদীকে বলেন, এই সরকার মানুষের রাজনৈতিক অধিকার কেড়ে নিয়েছে, দ্রব্যমূল্যের যাঁতাকলে পিষ্ট হয়ে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে, মানুষ না খেয়ে মরছে, আমাদের নেতাকর্মীদের গায়েবি মামলা দিয়ে গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে, আমরা আমাদের শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে এই ভয়ানক ফ্যাসিবাদী সরকারকে পরাজিত করতে সক্ষম হব ইনশাআল্লাহ।

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফ উল্যাহ দৈনিক আজাদীকে বলেন, তিনি টায়ার জ্বালিয়ে অবরোধ ও বিক্ষোভ কর্মসূচির কথা শুনেছি, এ ব্যাপারে থানা পুলিশের সমন্নয়ে কঠোর অবস্থান নেওয়া হয়েছে, সড়ক-মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রাখার পাশাপাশি জননিরাপত্তার প্রয়োজনে দেশের অন্যান্য স্থানের মত লোহাগাড়ায়ও বিজিবি মোতায়েন করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসমুদ্রকেন্দ্রিক অর্থনীতির সম্ভাবনা কাজে লাগাতে সরকার বদ্ধপরিকর
পরবর্তী নিবন্ধমহাসড়কে বিজিবি-পুলিশ পাহারায় মধ্যরাতে দূরপাল্লার বাস চলাচল