চসিক মেডিকেল ইনচার্জদের ডেঙ্গু পরীক্ষাকীট ও মশারি প্রদান

| সোমবার , ২১ আগস্ট, ২০২৩ at ১১:৫২ পূর্বাহ্ণ

সিটি কর্পোরেশন এলাকায় ডেঙ্গু রোগ প্রতিরোধে সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারী সংস্থাও কাজ করে যাচ্ছে। তম্মধ্যে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি অন্যতম। সম্প্রতি রেডক্রিসেন্ট কর্তৃক ৫ হাজার ডেঙ্গু পরীক্ষা কীট ও ৫ শত মেডিকেটেড মশারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরীকে প্রদান করা হয়।

উক্ত কীট ও মশারি গতকাল রোববার চসিক প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী সিটি কর্পোরেশনের সংশ্লিষ্ট মেডিকেল অফিসার ইনচার্জ ও জোনাল মেডিকেল অফিসারদের প্রদান করেন। এতে উপস্থিত ছিলেন মেডিকেল অফিসার ইনচার্জ ডা. মো. রাশেদুল ইসলাম, ডা. ইফফাত জাহান (রাখী), জোনাল মেডিকেল অফিসার ডা. হাসান মুরাদ চৌধুরী, প্রজেক্ট ম্যানেজার২ ডা. মুজিবুল আলম চৌধুরী, মেডিকেল স্টোর কিপার মাসুদ উল করিম, ল্যাব টেশনিশিয়ান আশীষ বর্দ্ধন প্রমুখ।

প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, চসিক স্বাস্থ্য বিভাগ সিটি মেয়রের নির্দেশনা অনুযায়ী বিনামূল্যে ১৮২৪ জন রোগীকে ডেঙ্গু পরীক্ষা করা হয় এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে। এখন প্রতি ঘরে ঘরে জ্বর সর্দি কাশি বৃদ্ধি পেয়েছে এবং প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যাও বৃদ্ধি পাচ্ছে। এতে আতঙ্কিত না হয়ে সচেতন হয়ে নিকটস্থ স্বাস্থ্য কেন্দ্র ও হাসপাতাল থেকে চিকিৎসা গ্রহন সহ চিকিৎসাসেবার বিষয়ে ডেঙ্গুরোগ প্রতিরোধে গঠিত “কন্ট্রোল রুমে”র সাথে যোগাযোগ করার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান তিনি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধগ্রেনেড হামলা দিবস দক্ষিণ জেলা যুবলীগের আলোচনা সভা
পরবর্তী নিবন্ধপটিয়ায় প্রাতিষ্ঠানিক জলাশয়ের জন্য ৩১০ কেজি পোনা বিতরণ