হুম্মাম কাদেরকে বক্তব্য দিতে না দেয়ায় হট্টগোল

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ১৫ জুন, ২০২৩ at ৪:২৭ পূর্বাহ্ণ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হুম্মাম কাদের চৌধুরীকে বক্তব্য দিতে না দেয়ায় হট্টগোল হয়েছে ‘তারুণ্যের সমাবেশ’ মঞ্চে। বিষয়টি উত্তেজিত হয়ে পড়েন তার অনুসারিরা। পরে সভা শেষ হওয়ার আগেই সমাবেশস্থল ত্যাগ করেন তিনি। গতকাল বিকেলে নগরের কাজীর দেউরি মোড়ে এ তারুণ্যের সমাবেশ হয়েছে। ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দল আয়োজিত সমাবেশে দুপুর আড়াইটার দিকে মঞ্চে উপস্থিত হন হুম্মাম কাদের চৌধুরী।

সভা শুরু হওয়ার পর দলের বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য রাখেন। নির্বাহী কমিটির সদস্য মীর হেলালও বক্তব্য রাখেন। কিন্তু বক্তব্য দেয়ার জন্য হুম্মাম কাদের চৌধুরীর নাম ঘোষণা না করায় সভাস্থলে উত্তেজনা দেখা দেয়। এসময় বিএনপি’র কিছু নেতাকর্মী মঞ্চে উঠে অনুষ্ঠানের সভাপতি এবং কেন্দ্রীয় যুবদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকুর সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে কেন্দ্রীয় নেতা শহীদ উদ্দিন চৌধুরীর হস্তক্ষেপে পরিস্থিতে শান্ত হয়। এরপরও বক্তব্য দিতে না দেয়ায় সভাস্থল ত্যাগ করেন হুম্মাম। প্রসঙ্গত, বিএনপি’র স্থায়ী কমিটির সাবেক সদস্য ও যুদ্ধাপরাধী সালাহ উদ্দিন কাদের চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরী।

সমাবেশস্থলে হট্টগোল : বক্তব্য দেয়ার জন্য বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানে নাম ঘোষণার পর সমাবেশস্থলে হট্টগোল হয়েছে। এসময় নোমানের অনুসারির সঙ্গে আরেক ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছির উদ্দিনের অনুসারিদের মধ্যে পাল্টাপাল্টি স্লোগান নিয়ে কথা কাটাকাটি হয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা। এসময় মঞ্চ থেকে মোবাইল চোর, পকেটমার বলে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি-জামায়াতকে আর ছাড় নয়
পরবর্তী নিবন্ধব্যাপক যানজট দুর্ভোগ