বঙ্গবন্ধু আন্দোলন সংগ্রামে প্রথম চট্টগ্রামকে বেছে নিতেন

উত্তর জেলা আ. লীগের সাথে মতবিনিময়ে ইঞ্জি. মোশাররফ

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩ জানুয়ারি, ২০২৩ at ৬:৩২ পূর্বাহ্ণ

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৬ দফার আনুষ্ঠানিক ঘোষণা, ৭১ এর স্বাধীনতা ঘোষণার প্রথম বার্তা চট্টগ্রামে প্রেরণসহ সকল আন্দোলন সংগ্রামের জন্যে প্রথম চট্টগ্রামকে বেছে নিতেন।

তিনি চট্টগ্রামের নেতাদের বিশ্বাস করতেন এবং খুবই ভালোবাসতেন। তাঁরই সুযোগ্যকন্যা, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পিতার মতো চট্টগ্রামকে ভালোবাসেন। ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আরও বলেন, চট্টগ্রাম থেকে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিতে অনেককে অর্ন্তভূক্ত করেছেন এবং আমাকে প্রেসিডিয়ামের এক নম্বর সদস্য করে চট্টগ্রামবাসীকে কৃতার্থ করেছেন। গতকাল সাবেক এই মন্ত্রীর নন্দনকানস্থ বাসভবনে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি ও সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এম এ সালামের সভাপতির বক্তব্যে বলেন, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আমাদের গর্ব। তার মতো নেতার সান্নিধ্যে থেকে আমরা অনেক কিছু শিখেছি।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান, সহ সভাপতি অধ্যাপক মো. মঈনুদ্দিন, এড. ফখরুদ্দিন চৌধুরী, মো. আবুল কালাম আজাদ, জেলা পরিষদ চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম, জসিম উদ্দিন, মহিউদ্দিন আহমেদ রাশেদ, আফতাব উদ্দিন চৌধুরী, আবুল কাশেম চিশতি, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আনোয়ার চৌধুরী বাহার, দেবাশীষ পালিত, জসিম উদ্দিন শাহ, মহিউদ্দিন বাবলু, নজরুল ইসলাম তালুকদার, সম্পাদক মন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার হারুন, ডা. মোস্তফা, প্রদীপ চক্রবত্তী, নুর খান, নাজিম উদ্দিন তালুকদার, আসম ইয়াছিন মাহমুদ, বেদারুল আলম চৌধুরী বেদার, মহিউদ্দিন আহমেদ মঞ্জু, ফোরকান উদ্দিন আহমেদ, সেলিম উদ্দিন, আখতার হোসেন খান, সাহেদ সরোয়ার শামীম, হাসিবুন সুহাদ চৌধুরী সাকিব, মনজুর মোর্শেদ ফিরাজ, এড. বাসন্তী প্রভা পালিত, নুরুল মোস্তাফা মানিক, রাশেদ খান মেনন, শেখ ফরিদ চৌধুরী প্রমুখ। সভাশেষে এক নম্বর প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হওয়ায় জননেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

পূর্ববর্তী নিবন্ধপ্রধান শিক্ষকের বিরুদ্ধে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষিকার হয়রানির অভিযোগ
পরবর্তী নিবন্ধউল্টো বিএনপিই এখন বেকায়দায় : তথ্যমন্ত্রী