চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এক ঘণ্টা যান চলাচল বন্ধ, দীর্ঘ যানজট

সাতকানিয়ায় ট্রাক চাপায় কৃষকের মৃত্যু

সাতকানিয়া প্রতিনিধি | সোমবার , ১৭ অক্টোবর, ২০২২ at ৪:৫৬ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় সিমেন্ট বোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে এস্তাফিজুর রহমান (৫৫) নামে এক কৃষক নিহত হয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়রা উত্তেজিত হয়ে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ব্যরিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। এ সময় এক ঘণ্টার অধিক সময় যান চলাচল বন্ধ থাকে। ফলে দুই পাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজট। গতকাল রোববার সকালে মহাসড়কের সাতকানিয়াস্থ শিশুতল এসআই পার্ক কমিউনিটি সেন্টারের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত এস্তাফিজুর রহমান লোহাগাড়া উপজেলার পদুয়া ঘোনা পাড়ার মৃত আবুল কাশেমের ছেলে।
পুলিশ ও এলাকাবাসী জানান, গতকাল সকালে কৃষক এস্তাফিজুর রহমান নিজের খেতে উৎপাদিত সবজি বিক্রির জন্য ভ্যান যোগে শিশুতল বাজারে নিয়ে আসে। সবজি বিক্রি শেষ করে ভ্যান চালিয়ে তিনি বাড়ি ফিরছিলেন। সড়কের এসআই পার্ক কমিউনিটি সেন্টারের সামনে পৌঁছার পর কক্সবাজারমুখী সিমেন্ট বোঝাই একটি ট্রাক তার ভ্যানকে ধাক্কা দেয়। তখন এস্তাফিজুর রহমান ছিটকে গিয়ে সড়কের উপর পড়েন। এ সময় ট্রাকের চাকার নিচে পিষ্ট হয়ে তিনি ঘটনাস্থলে মারা যান। ঘাতক ট্রাকটি দ্রুত পালিয়ে যায়।
এদিকে, এস্তাফিজুর রহমানের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে লোকজন উত্তেজিত হয়ে সড়কে ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। ঘটনার পর থেকে সড়কে টানা এক ঘণ্টার অধিক সময় যানবাহন চলাচল বন্ধ ছিল। ফলে সড়কের দুই পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। এতে করে যাত্রীরা ভোগান্তিতে পড়ে। পরে খবর পেয়ে দোহাজারী হাইওয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে ব্যারিকেড সরিয়ে দেয়ার পর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।
দোহাজারী হাইওয়ে থানার অফিসার ইনচার্জ খান মুহাম্মদ এরফান বলেন, ঘাতক ট্রাকটি পলাতক রয়েছে। হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার পর পরিস্থিতি স্বাভাবিক হয়। পুলিশ ঘাতক ট্রাকটি খুঁজে বের করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ ঘটনায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধগুলিবিদ্ধ মীরসরাইয়ের পৌর মেয়রকে ঢাকায় স্থানান্তর
পরবর্তী নিবন্ধহাইকোর্টে জামিন চান মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত মিন্নি