বঙ্গবন্ধু স্বাধীন দেশে মুক্তভাবে বেঁচে থাকার অধিকার দিয়েছেন

সিআইইউতে শোকদিবস

| সোমবার , ১৫ আগস্ট, ২০২২ at ৫:১৩ অপরাহ্ণ

জাতীয় শোকদিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে একজন ক্যারিশম্যাটিক লিডার উল্লেখ করে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি(সিআইইউ)-এর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেছেন, “যুদ্ধ পরবর্তী সময়ে একটি দেশকে নতুনভাবে গড়ে তুলে তিনি হয়ে উঠেছিলেন সফল রাষ্ট্রনায়কও।”

উপাচার্য আরও বলেন, “সম্মোহনী নেতৃত্বের অধিকারী এমন গুণের জন্য বিশ্বের হাতে গোনা কয়েকজন নেতাকেই কেবল ক্যারিশম্যাটিক লিডার উপাধি দেওয়া হয়েছে। বঙ্গবন্ধুর ব্যক্তিত্ব, সাহসী পদক্ষেপ আর দৃঢ় প্রতিজ্ঞা পুরো জাতিকে একটি স্বাধীন দেশ পাওয়ার জন্য একত্র করেছিল।”

আজ সোমবার(১৫ আগস্ট) সকালে নগরীর জামাল খান ক্যাম্পাসে শোকাবহ ১৫ আগস্ট উপলক্ষে সিআইইউ’র জাতীয় দিবস উদযাপন কমিটি এই আলোচনা সভার আয়োজন করে।

সভাপতির বক্তব্যে কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মীর মোহাম্মদ নুরুল আবসার বঙ্গবন্ধুর আদর্শ আনুষ্ঠানিকতার ভেতর আবদ্ধ না রেখে তা অন্তরে ধারণ করে ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

সিআইইউ’র রেজিস্ট্রার আনজুমান বানু লিমার পরিচালনায় আলোচনা সভায় বঙ্গবন্ধুর জীবন দর্শন নিয়ে বক্তব্য দেন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, অধ্যাপক ড. মোহাম্মদ নাঈম আবদুল্লাহ, ডিন অধ্যাপক ড. মোহাম্মদ রেজাউল করিম, অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের, সহযোগী অধ্যাপক ড. শাহ আহমেদ, সহকারি ডিন মোহাম্মদ বেলায়েত হোসেন, এসএসই অনুষদের সহযোগী অধ্যাপক ড. আসিফ ইকবাল, স্ল্যাস অনুষদের প্রভাষক রাশেদা ফেরদৌস, সিআইইউর পরীক্ষা নিয়ন্ত্রক সরকার কামরুল মামুন, প্রশাসন শাখার পরিচালক কুমার দোয়েল দে প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধকক্সবাজার সৈকতে গোসল করতে নেমে কলেজ ছাত্র নিখোঁজ
পরবর্তী নিবন্ধনানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটিতে জাতীয় শোক দিবস পালিত