কক্সবাজার মহাসড়কে ব্যাহত যানচলাচল

বালির স্তূপ

| রবিবার , ১৯ জুন, ২০২২ at ১২:০৯ অপরাহ্ণ

পটিয়ার ভেল্লাপাড়া ব্রিজের পাশে সড়কের জায়গায় পাহাড়ের মতো করে বালির স্তূপ গড়ে তোলায় চট্টগ্রাম কক্সবাজার মহাসড়ক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। ইতোমধ্যে পানি জমে সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বালির পাহাড়ের কারণে ব্যাহত হচ্ছে যান চলাচল। এতে অসহনীয় দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে।
চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বারের সহ সভাপতি এ এম মাহবুব চৌধুরী গতকাল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বরাবরে লিখিত এক পত্রে বিষয়টি জানিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার আহবান জানিয়েছেন।

পত্রে উল্লেখ করা হয়, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মত একটি গুরুত্বপূর্ণ রাস্তার দুই পার্শ্বে বিভিন্ন স্থানে বালির স্তুপ করে রাখার ফলে পানি জমে সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। ফলে প্রতিদিন র্দীঘ যানজটসহ বিভিন্ন যানবাহন দুর্ঘটনার সম্মুখীন হচ্ছে নানা যানবাহন। জনদুর্ভোগ সৃষ্টিকারী দায়ী ব্যক্তিদের জরুরি ভিত্তিতে আইনের আওতায় আনার জন্যও তিনি আহ্বান জানিয়েছেন।

স্থানটি রক্ষা এবং সংস্কার করা অত্যন্ত জরুরি হলেও সড়ক বিভাগ নীরব ভূমিকা পালন করছে বলেও পত্রে উল্লেখ করা হয়। একই সাথে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, হুইপ শামসুল হক চৌধুরী, চন্দনাইশ সাতকানিয়া (অংশিক) এর জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম চৌধুরী এবং সড়ক ও জনপথ বিভাগের প্রধান প্রকৌশলীকে পত্রটির অনুলিপি প্রদান করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে সিসি ক্যামরা ভেঙে ইউনিয়ন পরিষদ অফিসের মনিটর চুরি
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে মানবকল্যাণ ফোরামের সহায়তা