কোতোয়ালীতে মোটরসাইকেলসহ তিন পেশাদার চোর গ্রেপ্তার

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ১ এপ্রিল, ২০২২ at ৭:৩২ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার ইস্পাহানি মোড়ের ট্রাফিক বক্সের সামনে থেকে ১টি মোটরসাইকেল চুরি করে নিয়ে যায় চোর চক্র। এ ঘটনায় মোটরসাইকেলের মালিক ওমর ফারুক কোতোয়ালী থানায় একটি মামলা দায়ের করেন।

পরে অভিযানে নেমে মোটরসাইকেল চুরির ঘটনায় জড়িত জেলার রাঙ্গুনিয়ার দু’জনসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে চুরি করা দুটি মোটরসাইকেল।

শুক্রবার (১ এপ্রিল) রাঙ্গুনিয়া ও নগরের পতেঙ্গা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার তিনজন হলো রাঙ্গুনিয়ার পোমরা ইউনিয়নের বুলবুলি পাড়ার আলী আহম্মদের ছেলে মো. আজিজুর রহমান (২৩), সরফভাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের বড়বাড়ির আজগর আলীর ছেলে মো. সোহেল রানা (৩১) ও পতেঙ্গা মাইজপাড়া দর্জি বাড়ির মো. ইলিয়াছের ছেলে মোহাম্মদ রাসেল (৩০)।

তারা নগরী ও জেলার বিভিন্ন এলাকা থেকে মোটরসাইকেল চোর চক্রের সক্রিয় সদস্য এবং পেশাদার মোটরসাইকেল চোর বলে পুলিশ জানায়।

পুলিশ জানায়, গত ১৫ মার্চ নগরীর কোতোয়ালী থানার ইস্পাহানী মোড়ের ট্রাফিক বক্সের সামনে থেকে ওমর ফারুক (২৪) নামে এক যুবকের মোটরসাইকেল চুরি হয়। তিনি এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের করলে চুরির ঘটনাস্থলের আশপাশে থাকা বিভিন্ন সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে চোরকে শনাক্ত করা হয়।

পরে গোপন সংবাদের ভিত্তিতে চুরির ঘটনায় জড়িত আসামির অবস্থান জানতে পেরে রাঙ্গুনিয়ার শান্তিরহাট এলাকা থেকে আসামি আজিজুর রহমানকে গ্রেপ্তার করা হয়। আসামিকে ব্যাপক জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে মোটরসাইকেল চুরির বিষয়টি স্বীকার করে।

পরে সে আরও জানায় যে, চুরি করা মোটরসাইকেলটি মো. সোহেল রানার কাছে বিক্রি করেছে। পরে তার দেওয়া তথ্যমতে রাঙ্গুনিয়ার সরফভাটা এলাকা থেকে সোহেল রানাকেও গ্রেপ্তার করা হলেও সে নিজেও অন্যজনের কাছে মোটরসাইকেলটি বিক্রি করার কথা জানায়।

পুলিশ আরও জানায়, পরে তার দেওয়া তথ্যমতে নগরের পতেঙ্গা মডেল থানার রাজার পুকুর পাড় এলাকার একটি মোটরসাইকেলের শো-রুম থেকে মোহাম্মদ রাসেলকে গ্রেপ্তার করা হয়। একইসঙ্গে চুরি যাওয়া মোটরসাইকেলসহ অপর আরেকটি মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, একটি চুরি যাওয়া মোটরসাইকেল খুঁজতে গিয়ে আরও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। একইসঙ্গে চুরি ও মোটরসাইকেল ক্রয়-বিক্রয়ের কাজে জড়িত পেশাদার তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ৫ বছর ধরে মোটরসাইকেল চুরির কাজের সঙ্গে জড়িত বলে স্বীকার করেছে। তারা মোটর সাইকেল চুরি করে কেনাবেচা করেন।

পূর্ববর্তী নিবন্ধচলে গেলেন আবৃত্তিকার হাসান আরিফ
পরবর্তী নিবন্ধচট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামে আজ সেহেরি, কাল রোজা