মাস্ক না পরলে আইনানুগ ব্যবস্থা : জেলা প্রশাসন

আজাদী প্রতিবেদন | শুক্রবার , ২১ জানুয়ারি, ২০২২ at ১১:১৫ অপরাহ্ণ

করোনার নতুন ধরন ওমিক্রনের প্রাদুর্ভাব ও সংক্রমণের উর্ধ্বগতি রোধে কঠোর হচ্ছে জেলা প্রশাসন। এখন থেকে দোকান, শপিং মল, বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোঁরাসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলক সবাইকে মাস্ক পরতে হবে। অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে। গতকাল এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, অফিস-আদালতসহ ঘরের বাইরে অবশ্যই মাস্ক পরতে হবে। রেস্তারাঁয় বসে খাবার গ্রহণ ও আবাসিক হোটেলে থাকার জন্য অবশ্যই করোনার টিকা সনদ দেখাতে হবে। টিকা সনদ ছাড়া শিক্ষা প্রতিষ্ঠানে প্রবেশের অনুমতি দেওয়া হবে না। বিমান বন্দরে বিদেশগামীদের সাথে আসা দর্শনার্থীরা বিমান বন্দরে প্রবেশ করতে পারবে না। গণপরিবহনে চালক ও সহকারীদের আবশ্যিকভাবে টিকা সনদধারী হতে হবে। উন্মুক্ত স্থানে সর্বপ্রকার সামাজিক, রাজনৈতিক ধর্মীয় অনুষ্ঠান এবং সমাবেশ সমূহ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে।
এ বিষয়ে জেলা প্রশাসক মো. মমিনুর রহমান আজাদীকে বলেন, উপরোক্ত বিধিনিষেধ বা নির্দেশনা প্রতিপালনে কোন ধরণের শিথিলতা বা অবহেলা কঠোরভাবে দমন করা হবে। মোবাইল কোর্ট পরিচালনা করে আইন অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধদুই গাড়ির মুখোমুখি সংঘর্ষে নিহত ২
পরবর্তী নিবন্ধমাস্ক না পরায় ১৫ জনকে জরিমানা