জন্ম নিবন্ধন সনদ নিয়ে হামলার ঘটনায় মেম্বারসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা

চকরিয়া প্রতিনিধি | শুক্রবার , ২১ জানুয়ারি, ২০২২ at ১১:০৯ অপরাহ্ণ

ইচ্ছেমতো সাল বসিয়ে জন্ম নিবন্ধন সনদ না দেওয়ায় কক্সবাজারের চকরিয়ার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদে হামলা ও ভাঙচুরের ঘটনায় ১৭ জনের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে থানায়। পরিষদের সচিব (হামলায় আহত) মো. হুমায়ুন কবির বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ এবং আরো ৬ জনকে অজ্ঞাত আসামি করে গতকাল বৃহস্পতিবার বিকেলে থানায় মামলাটি রুজু করেন।
মামলায় এজাহারনামীয় প্রধান আসামি করা হয়েছে, সদ্য নির্বাচিত (এখনো শপথ হয়নি) ডুলাহাজারা ইউনিয়নের চার নম্বর ওয়ার্ডের সদস্য রমজান আলীকে। অন্য ১০ আসামি হলেন, উলুবুনিয়া গ্রামের রাবেয়া বেগম, লুৎফুর রহমান, মো. মাহিম, আবদুর রশিদ, মো. হারুন, মো. আসিফ, শাহরিয়া, আলা উদ্দিন, মাঈন উদ্দিন, উত্তর পাড়ার জিয়াবুল করিম।
মামলার এজাহারে বলা হয়েছে, মামলার দুই নম্বর আসামি রাবেয়া বেগমের কন্যা হুমায়রা বেগম নামের এক শিক্ষার্থীকে বিয়ে দেওয়ার জন্য ১৬ বছরের স্থলে ১৮ বছর লিখে জন্ম নিবন্ধন সনদ না দেওয়ায় নব নির্বাচিত ইউনিয়ন পরিষদ সদস্য রমজান আলীর নেতৃত্বে বুধবার দুপুরে ইউনিয়ন কার্যালয়ে হামলা চালানো হয়। এ সময় অফিসের লক্ষাধিক টাকার বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করা হয়। সরকারি বিভিন্ন প্রকল্পের কাগজপত্রও তছনছ করা হয়।
এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মুহাম্মদ ওসমান গনি দৈনিক আজাদীকে বলেন, ‘ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের সচিব বাদী হয়ে থানায় এজাহার দিলে তা মামলা হিসেবে গ্রহণ করা হয়। মামলার আসামিদের ধরতে পুলিশের দল মাঠে রয়েছে।
এদিকে নবনির্বাচিত ইউনিয়ন পরিষদ সদস্য রমজান আলী হামলার সঙ্গে জড়িত নন বলে দাবি করে বলেন, ‘জন্ম নিবন্ধন সনদ নিতে যাওয়া তাঁর এলাকার ভুক্তভোগী রাবেয়া বেগম ও স্বজনদের মারধর করার খবর পেয়ে তিনি তাৎক্ষণিক পরিষদে গেলে তাকেও মারধর করা হয়। এই ঘটনায় তিনিও মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

পূর্ববর্তী নিবন্ধশিমু হত্যাকাণ্ড দাম্পত্য কলহের কথাই এসেছে জবানবন্দিতে
পরবর্তী নিবন্ধউখিয়ায় স্কুলছাত্রী ধর্ষণ মামলার আসামি সীতাকুণ্ডে গ্রেপ্তার