এবার গ্রেপ্তার ‘টিকেটি ডটকম’ ও ‘নিরাপদ’ পরিচালক

| বুধবার , ৬ অক্টোবর, ২০২১ at ৫:২৫ পূর্বাহ্ণ

ই-কমার্স প্রতিষ্ঠানের প্রতারণার বিরুদ্ধে অভিযানে এবার গ্রেপ্তার হলেন অনলাইন টিকেটিং এজেন্সি টুয়েন্টিফোর টিকেটি ডটকম এবং নিরাপদ ডটকমের দুই পরিচালক। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) গতকাল মঙ্গলববার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, টুয়েন্টিফোর টিকেটি ডটকমের পরিচালক রাকিবুল হাসানকে (৩৫) সোমবার রাতে চুয়াডাঙ্গা থেকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে গত ৩ অক্টোবর ঢাকার উত্তরা পশ্চিম থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন মো. মুসা মিয়া সাগর নামে এক প্রতারিত গ্রাহক। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার আজাদ রহমান। মামলায় ফেইসবুক ও ওয়েবসাইটে মিথ্যা তথ্য প্রচার করে ডিজিটাল জালিয়াতির মাধ্যমে আইন বহির্ভূত ই-ট্রানজেকশন করে অর্থ আত্মসাৎ ও ডিজিটাল প্রতারণার অভিযোগ আনা হয়েছে। খবর বিডিনিউজের।
আজাদ রহমান বলেন, মামলায় রাকিব ছাড়াও প্রতিষ্ঠানটির মালিক মো. আব্দুর রাজ্জাক, সাবেক সিইও প্রদ্যোত বরণ চৌধুরী, আসাদুল ইসলাম, এম মিজানুর রহমান সোহেল, রাজ্জাকের বোন নাসরিন সুলতানাকে আসামি করা হয়েছে। এদিকে গত সোমবার রাতে ঢাকার দক্ষিণখানের কাওলা এলাকা থেকে ই-কমার্স প্রতিষ্ঠান নিরাপদ ডটকমের পরিচালক ফারহানা আফরোজ এ্যানিকে (২৯) গ্রেপ্তার করে সিআইডি।
সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার বলেন, তার বিরুদ্ধে শনিবার নারায়ণগঞ্জের ফতুল্লা থানায় প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে একটি মামলা করেন এক ভুক্তভোগী। সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।
ই-কমার্স প্রতিষ্ঠানে গ্রাহক প্রতারণার অভিযোগে গত কিছু দিনে ইভ্যালি, ই-অরেঞ্জ, কিউকমসহ কয়েকটি প্রতিষ্ঠানের মালিক ও কর্মকর্তাদের গ্রেপ্তার করেছে পুলিশ।

পূর্ববর্তী নিবন্ধঅজ্ঞাত লাশটির পরিচয় জানা গেল যেভাবে
পরবর্তী নিবন্ধবাঁশখালীতে একই রাতে ৩ পুলিশ কর্মকর্তার বাসা ও মন্দিরে চুরি