৭ কোটি টাকা ইজারায় উঠল সরকার হাট

আনোয়ারায় ১৮ হাটবাজারের ইজারা

আনোয়ারা প্রতিনিধি | শুক্রবার , ১২ মার্চ, ২০২১ at ৫:৪৩ পূর্বাহ্ণ

আনোয়ারা উপজেলার পশুরহাটসহ ২০টি হাট-বাজারের মধ্যে ১৮টি হাট-বাজারের ইজারা সম্পন্ন হয়েছে। এরমধ্যে দক্ষিণ চট্টগ্রামের জনপ্রিয় পশুরহাট নামে খ্যাত তৈলারদ্বীপ-সরকার হাট এবছর ভ্যাটসহ ৭ কোটি ৯ লাখ ২০ হাজার টাকায় ইজারা সম্পন্ন হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ’র কার্যালয়ে ইজারাদারসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে ইজারা সম্পন্ন হয়।
এছাড়া উপজেলার চাতরী চৌমুহনী বাজার ইজারা হয়েছে ৬৮ লাখ ৫৬ হাজার ৫শ’ টাকা আর বটতলী রুস্তমহাট ইজারা হয়েছে ৪৫ লাখ ১১ হাজার টাকায়। এরসাথে ২০ % ভ্যাট সংযোজন হবে। গত সপ্তাহে ২০ টি হাট-বাজার ইজারার দরপত্র আহ্বান করা হলেও বারশত ইউনিয়নের
পারকিহাট আর হাইলধর ইউনিয়নের খোদারহাটের অনুকুলে কোন দরপত্র না পড়ায় হাট দুইটি ইজারা হয়নি। তৈলারদ্বীপ সরকার হাটের ইজারাদার জয়নাল আবেদীন হেলাল জানান, গত বছর সরকার হাটটি ইজারা নেয়ার পর ৩ মাসেরও অধিক সময় লক-ডাউনের কবলে পড়ে কয়েক কোটি টাকা লোকসানের সম্মুখীন হন।তারপরও সরকারের নিয়ম নীতি মেনে সার্বিক পরিস্থিতি বিবেচনায় আল্লাহর উপর ভরসা রেখে এ বছরও ইজারা নিয়েছি। আনোয়ারা উপজেলা নির্বাহী অফিসার শেখ জোবায়ের আহমেদ জানান, উপজেলার ২০টি হাট-বাজারের মধ্যে ১৮ টির ইজারা গতকাল স্থানীয় দরপত্র দাতা ও গণ্যমান্য ব্যক্তি বর্গের উপস্থিতিতে ইজারা কাজ সম্পন্ন হয়। ২টি বাজারের অনুকুলে কোন দরপত্র জমা না পড়ায় বাজার ২ টি ইজারা দেয়া সম্ভব হয়নি।

পূর্ববর্তী নিবন্ধকরোনায় মারা গেলেন সিলেটের এমপি মাহমুদ উস সামাদ
পরবর্তী নিবন্ধবিক্ষোভ দমনে নিরাপত্তা বাহিনীর গুলি, নিহত ৯