লামায় বন্যহাতির আক্রমণে বাক প্রতিবন্ধী যুবতীর মৃত্যু

৫ ঘর ভাঙচুর

লামা প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৫ ফেব্রুয়ারি, ২০২১ at ৬:৪৩ পূর্বাহ্ণ

লামায় বন্য হাতির আক্রমণে রহিমা বেগম বেবি (২০) নামের এক বাক প্রতিবন্ধী যুবতীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এসময় বন্য হাতির পাল তাণ্ডব চালিয়ে ৫টি বসত ঘর ভাঙচুর করেছে। এছাড়া ফলদ বাগান ও ক্ষেতের ফসলের ব্যপক ক্ষতি সাধন করেছে। গতকাল বুধবার ভোররাতে এ ঘটনা ঘটে। উপজেলার সরই ইউনিয়নের দুর্গম পাহাড়ি এলাকা পুইট্টারঝিরি ও আজিজনগর ইউনিয়নের পূর্বচাম্বী আমতলী পাড়ায় বন্যহাতির পাল এ হামলা চালায়।
বন্য হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তরা জানান, পাহাড়ি এলাকা থেকে নেমে একদল বন্যহাতি গতকাল বুধবার ভোররাতে সরই ইউনিয়নের পুইট্টারঝিরি গ্রামে ঢুকে পড়ে। হাতিগুলো প্রথমে পাড়ার বাসিন্দা আবুল মিয়ার বসতঘর ভাংচুর শুরু করে। পরে একে একে মো. জাহাঙ্গীর, নুরুল কবির ও আজিজ নগর ইউনিয়নের পূর্বচাম্বী আমতলী পাড়ার বাসিন্দা সোলায়মান ও মফিজুর রহমানের বসতঘর ভাংচুর করে। এ সময় হাতি আক্রমণের টের পেয়ে সোলায়মানের বাক প্রতিবন্ধী মেয়ে রহিমা বেগম বেবি আত্মরক্ষার জন্য ঘর থেকে বের হলে হাতির কবলে পড়েন। এতে হাতির আক্রমণে ঘটনাস্থলেই মারা যান। একই সময় হাতিগুলো স্থানীয়দের ঘরে থাকা ধান, চাল, বাগানের কলা গাছ ও জমির ফসলের খেয়ে ব্যপক ক্ষতি সাধন করে।
লামা থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. আলমগীর জানান, হাতির আক্রমণে নিহত প্রতিবন্ধী যুবতীর লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে লামা বিভাগীয় বন কর্মকর্তা এস এম কায়চার জানান, বন্য হাতি দ্বারা নিহত প্রতিবন্ধী যুবতী ও ক্ষতিগ্রস্তদের বন বিভাগের পক্ষ থেকে বিধি মোতাবেক ক্ষতিপূরণ দেওয়ার ব্যবস্থা করা হবে।
এদিকে, বন্যহাতির দলটি এখনো এলাকায় অবস্থান করায় লোকজন চরম আতঙ্কে রয়েছেন। আবারও যে কোন মুহুর্তে তাণ্ডব চালিয়ে জান-মালের ক্ষতিসাধন করতে পারে বলে স্থানীয়রা আশংকা করছেন।

পূর্ববর্তী নিবন্ধনগরে টিকায় টান
পরবর্তী নিবন্ধ‘ওভারনাইট বান্দরবান পাঠিয়ে দেব’ বন্ধ চায় সংসদীয় কমিটি