মির্জাপুর ইউপি সচিবের বেতন-ভাতা বন্ধের আদেশ

সরকারি বিধি বহির্ভূতভাবে দুই প্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা উত্তোলন

হাটহাজারী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:০৭ অপরাহ্ণ

হাটহাজারীর ৩নং মির্জাপুর ইউপি সচিব কানু কুমার নাথের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়ের করার পর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তার বেতন-ভাতা বন্ধ রাখা হয়েছে। মামলা নং ০১/২০২১।
এদিকে ইউপির নিয়মিত কাজ পরিচালনার জন্য ৪নং গুমানমর্দন ইউপি সচিব মো. আবু তৈয়বকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।
আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) স্হানীয় সরকার বিভাগ চট্টগ্রামের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) বদিউল আলম স্বাক্ষরিত স্মারকমূলে (নং ০৫.৪২.১৫০০.৭০১.০৬.০৯১-১১৭) এ আদেশ প্রদান করা হয়।
এদিকে মির্জাপুর ইউপি সচিবকে তার বিরুদ্ধে আনীত অভিযোগের ব্যাপারে সাত কর্মদিবসের মধ্যে কারণ দর্শানোর নির্দেশনা প্রদান করা হয়েছে।
স্হানীয় সরকারের (ভারপ্রাপ্ত) উপ-পরিচালক কর্তৃক আজ বৃহস্পতিবার হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রহুল আমিনের কাছে প্রেরিত পত্রে বলা হয় কথিত ইউপি সচিব কানু কুমার নাথ তথ্য গোপন করে ফটিকছড়ি উপজেলার আওতাধীন হেয়াকোঁ বনানী ডিগ্রি কলেজে বাংলা বিভাগে গত ৮ মে ১৯৯৪ সাল থেকে দীর্ঘ ২৭ বছর যাবত চাকরি করে আসছেন। একই সাথে মির্জাপুর ইউপি সচিব হিসাবে চাকরি করে আসছিলেন।
তথ্য গোপন করে একই ব্যক্তি দুই প্রতিষ্ঠানে কর্মরত থেকে উভয় প্রতিষ্ঠান থেকে বেতন-ভাতা উত্তোলন করে সরকারি বিধি বহির্ভূত কাজ করছেন।
তাছাড়া সচিবের দ্বৈত চাকরির কারণে স্বাক্ষরবিহীন জন্ম নিবন্ধন সনদ ইস্যু, হোল্ডিং ট্যাক্স আদায়ে অনিয়ম, অফিস অব্যবস্হাপনা, নিয়মিত অফিস না করাসহ তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ ইউএনও-এর তদন্তে বের হয়ে এসেছে।
এ ব্যাপারে ইউএনও গত ১১ ফেব্রুয়ারি ০৫.৪২.১৬৩৭.০০০.০৪.০০১.২১.১২২ নং মূলে চট্টগ্রামের জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের অবহিত করলে বিষয়টি যাচাই-বাছাই করে আজ স্হানীয় সরকারের উপ-পরিচালক হাটহাজারীর ইউএনও বরাবরে অফিস আদেশটি পাঠান।
হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পূর্ববর্তী নিবন্ধ৩ কোটি ২০ লাখ রুপিতে কোলকাতা নাইট রাইডার্সে ফিরলেন সাকিব
পরবর্তী নিবন্ধকক্সবাজারে যুবদল নেতা ফারুক ও ৩ সহযোগীর আরো ৪ দিনের রিমান্ড