কক্সবাজারে যুবদল নেতা ফারুক ও ৩ সহযোগীর আরো ৪ দিনের রিমান্ড

পৌনে ১৮ লাখ ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৮ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:৩৭ অপরাহ্ণ

কক্সবাজারে পৌনে ১৮ লাখ ইয়াবা ও এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা উদ্ধার ঘটনায় আটক যুবদল নেতা জহিরুল ইসলাম ফারুক (৩৭) সহ ৪ জন আসামীর আরো ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
মামলার তদন্তকারী সংস্থা জেলা গোয়েন্দা পুলিশ আগের চার দিনের রিমান্ড শেষে আসামীদের আজ বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) আদালতে সোপর্দ করে আরো ৭ দিনের রিমান্ড আবেদন করে। এরই প্রেক্ষিতে কক্সবাজারের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (নম্বর-৪) বিচারক আসামীদের আরো চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ডের জন্য আদেশপ্রাপ্ত আসামীরা হলো কক্সবাজার শহরের উত্তর নুনিয়াছটার নজরুল ইসলামের ছেলে জহুরুল ইসলাম প্রকাশ ফারুক, একই এলাকার মোজাফফর আহমদের ছেলে নুরুল আলম প্রকাশ বাবু (৫৫), আবুল হোসেনের ছেলে আবুল কালাম (৫০) এবং আবুল কালামের ছেলে শেখ আবদুল্লাহ (১৯)।
মামলার তদন্তকারী কর্মকর্তা (আইও) জেলা গোয়েন্দা শাখা শাখার ওসি শেখ মোহাম্মদ আলী জানান, আসামীদের জিজ্ঞাসাবাদের জন্য এর আগে ১০ দিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। এরই প্রেক্ষিতে শুনানি আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করে কিন্তু চারদিনের রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়ায় এবং আসামীদের আরো জিজ্ঞসাবাদের প্রয়োজন হওয়ায় নতুন করে রিমান্ডের আবেদন করা হয়েছে।
প্রসঙ্গত, গত ৯ ফেব্রুয়ারি মঙ্গলবার সদর উপজেলার চৌফলদণ্ডী ঘাট থেকে ১৪ লাখ পিস ইয়াবা সহ পুলিশের হাতে ধরা পড়ে পৌর যুবদল সদস্য জহুরুল ইসলাম প্রকাশ ফারুকসহ দুই মাদক কারবারি। পরে তার শহরের উত্তর নুবিয়াছটাস্থ বাড়ি থেকে বস্তাভর্তি নগদ এক কোটি ৭০ লাখ ৬৮ হাজার ৫০০ টাকা ও আরো ৩ লাখ ৭৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করে কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ। এই ঘটনায় ইতোমধ্যে কক্সবাজার সদর থানায় দু’টি পৃথক মামলা হয়েছে। এসব মামলায় ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমির্জাপুর ইউপি সচিবের বেতন-ভাতা বন্ধের আদেশ
পরবর্তী নিবন্ধআমিরাতগামী ভিজিট ভিসাধারীদের এয়ারপোর্টে হয়রানিতে শ্রমিক সংকটে প্রবাসী ব্যবসায়ীরা