চন্দনাইশে বাতিল হওয়া এলডিপির মেয়র প্রার্থীসহ ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা

চন্দনাইশ প্রতিনিধি | সোমবার , ২৫ জানুয়ারি, ২০২১ at ৯:০৫ অপরাহ্ণ

আসন্ন চন্দনাইশ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে গত ১৯ জানুয়ারি যাচাই-বাছাইয়ের দিন বাতিল হওয়া এলডিপি মনোনীত মেয়র প্রার্থী এম. আইনুল কবিরসহ ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।
আজ সোমবার (২৫ জানুয়ারি) চট্টগ্রাম জেলা প্রশাসক ও আপিল অথরিটি প্রার্থীদের করা আপিল শুনানি শেষে তাদের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন।
জানা যায়, গত ১৯ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিনে ঋণখেলাপি ও মামলা সংক্রান্ত তথ্য গোপন করার অভিযোগে এলডিপি সমর্থিত মেয়র প্রার্থী আইনুল কবিরসহ ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। ফলে বাতিল হওয়া এ সকল প্রার্থী নির্দিষ্ট সময়ের মধ্যে চট্টগ্রাম জেলা প্রশাসক ও আপিল অথরিটি বরাবরে প্রার্থিতা ফিরে পেতে আপিল করেন।
আপিলে প্রার্থিতা ফিরে পাওয়া কাউন্সিলর প্রার্থীরা হলেন ১নং ওয়ার্ডের শাহেদুল ইসলাম, ২নং ওয়ার্ডের কেএম হামিদ উদ্দিন, মোজাম্মেল ইসলাম সোহেল, মো. কামাল হোসেন চৌধুরী, মো. ইউসুফ, ৪নং ওয়ার্ডের মো. গোলাম মোস্তফা, ৬নং ওয়ার্ডের মো. সৈয়দ, সরওয়ার ইসলাম, ৭নং ওয়ার্ডের মো. মোজাম্মেল হক চৌধুরী, মো. আবু ছাদেক।
চন্দনাইশ উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারি রিটার্নিং কর্মকর্তা মিনহাজুল ইসলাম জানান, গত ১৯ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন ঋণখেলাপি ও মামলা সংক্রান্ত তথ্য গোপনের দায়ে বাতিল হওয়া ১ মেয়র প্রার্থী ও ১০ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন আপিল শুনানি শেষে বৈধ ঘোষণা করা হয়েছে।
ফলে চন্দনাইশ পৌরসভা নির্বাচনে এখন মেয়র পদে ৬, সংরক্ষিত আসনে ৯ ও কাউন্সিলর পদে ৫১ জন প্রার্থী রয়েছেন।
আগামী ১৪ ফেব্রুয়ারি চন্দনাইশ পৌরসভা নির্বাচনকে সামনে রেখে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৬ জানুয়ারি মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ২৭ জানুয়ারি প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধসাতকানিয়ায় বাতিল হওয়া ৮ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় ডলুনদীর বেইলি ব্রিজের পাটাতন ভেঙে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন