বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করা রাষ্ট্রের বিরুদ্ধাচারণ

প্রতিবাদ সমাবেশে আইজিপি

| রবিবার , ১৩ ডিসেম্বর, ২০২০ at ৫:০৩ পূর্বাহ্ণ

রাষ্ট্র, দেশ ও জনগণের ওপর যেকোনো হামলা কঠোরভাবে মোকাবেলা করা হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ। গতকাল শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সরকারি কর্মকর্তা ফোরামের এক প্রতিবাদ সমাবেশে তিনি একথা জানান।
আইজিপি বলেন, বঙ্গবন্ধুর ভাস্কর্যে যে ন্যাক্কারজনক হামলা হয়েছে, রাতের অন্ধকারে যারা ভাঙচুর করেছে, সেই পিশাচদের প্রতি আমাদের তীব্র ঘৃণা ও নিন্দা প্রকাশের ভাষা নেই। দেশ যখন মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, তখন আমরা দেখেছি বার বার দেশটাকে পেছনের দিকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা চলছে।
তিনি বলেন, বঙ্গবন্ধু দেশের সংবিধানের অংশ। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। তিনি বাংলাদেশের মানচিত্র দিয়েছেন, দিয়েছেন বাংলা ভাষার স্বীকৃতি। বঙ্গবন্ধুর ভাস্কর্যের ওপর হামলা মানে সংবিধানের বিরুদ্ধাচারণ, রাষ্ট্রের ওপর হামলা, দেশের জনগণের ওপর হামলা। খবর বিডিনিউজের। আইজিপি বলেন, আমি প্রতিবাদের কথা বলব না। কারণ আমরা সরকারের অংশ। রাষ্ট্র অবশ্যই তার যে বিধিবিধান আছে, তার মাধ্যমে হামলাকারীদের কঠোর হস্তে মোকাবেলা করবে। বাংলাদেশ সিভিল সার্ভিসের ২৯টি ক্যাডারের প্রতিনিধিরা সমাবেশে উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস।

পূর্ববর্তী নিবন্ধরাতে পাহাড় কাটতে গিয়ে মাটি চাপায় শ্রমিক নিহত
পরবর্তী নিবন্ধকাভার্ডভ্যানে ৩৮ হাজার ইয়াবা