স্থাপত্যে ওরা পেল আন্তর্জাতিক পুরস্কার

| মঙ্গলবার , ৮ ডিসেম্বর, ২০২০ at ৬:২৯ পূর্বাহ্ণ

ভারতের পুনেতে অনুষ্ঠিত হয়েছে ‘দ্য ড্রয়িং বোর্ড’ শীর্ষক আন্তর্জাতিক স্থাপত্য প্রতিযোগিতার ৫ম আসর। এবারের প্রতিযোগিতায় চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) স্থাপত্য বিভাগের একটি দল প্রথম রানার্স আপ হয়েছে। দলের সদস্যরা হলেন ফয়সাল হোসেন, সুমাইয়া সুলতানা এবং সাদমান আলী। সম্প্রতি বেঙ্গালুরুভিত্তিক মাইন্ডস্পেস আর্কিটেক্টস এবং পুনে ভিত্তিক রোহান বিল্ডার্স যৌথভাবে প্রতিযোগিতাটি আয়োজন করে।
প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে চুয়েটের দলটি পেয়েছে প্রশংসাপত্র এবং ৩৫ হাজার ভারতীয় রুপি। বিশ্বের ১৪টি দেশের প্রায় ১৩শ শিক্ষার্থী ভার্চুয়ালি এই প্রতিযোগিতায় অংশ নেয়। এবারের প্রতিযোগিতার মূল বিষয় ছিল ‘ভারতে ক্ষণস্থায়ী নির্মাণ শ্রমিকদের জন্য অস্থায়ী গৃহ নির্মাণ’। উল্লেখ্য, ‘দ্য ড্রয়িং বোর্ড’ ভারতের একটি জাতীয় স্থাপত্য প্ল্যাটফর্ম, যেখানে শিক্ষার্থীরা সাফল্যের উপায় গঠনে তাদের বোঝাপড়া এবং দক্ষতা যাচাইয়ের সুযোগ পায়।
চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম, চট্টগ্রামস্থ ভারতীয় দূতাবাসের সহকারী হাই কমিশনার অনিন্দ ব্যানার্জি এবং স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জি এম সাদিকুল ইসলাম বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়েছেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়তলীতে রিকশাচালক খুন
পরবর্তী নিবন্ধচট্টগ্রাম থেকে স্থান পেলেন আফছারুল আমীন ও মাহমুদ সালাহউদ্দিন