নূর হোসেনের রক্তের সঙ্গে বেঈমানি করেছে সরকার

আলোচনা সভায় ডা. শাহাদাত

| বুধবার , ১১ নভেম্বর, ২০২০ at ৬:২৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ও চসিক মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেছেন, শহীদ নূর হোসেন বাংলাদেশে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সংগ্রামের গুরুত্বপূর্ণ একটি অংশ। ১৯৯০ সালে গণতন্ত্র মুক্তির দাবিতে সোচ্চার হওয়া নূর হোসেনের কণ্ঠকে হত্যা করে স্তব্ধ করে দিয়েছিল স্বৈরাচারের বন্দুক। কিন্তু নূর হোসেন জীবন দিয়ে ৯০’র গণ-অভ্যুত্থানে স্বৈরশাসকের পতন ঘটিয়েছে। তার রক্তের স্রোতে মুক্ত হয় গণতন্ত্র। তবে যে স্বপ্ন চোখে নিয়ে নূর হোসেন জীবন উৎসর্গ করেছিলেন তার সে স্বপ্ন আজও পুরোপুরি হয়নি। ৯০ সালে মুক্ত হওয়া গণতন্ত্র আবার শৃঙ্খলিত হয়েছে ৫ জানুয়ারি ও ৩০ ডিসেম্বরের এক তরফা নির্বাচন করার মধ্য দিয়ে। আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে গলা টিপে হত্যা করে নূর হোসেনের রক্তের সাথে বেঈমানি করেছে। তিনি গতকাল মঙ্গলবার দুপুরে শহীদ নূর হোসেন দিবস উপলক্ষে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয় মাঠে মহানগর বিএনপির আলোচনা সভায় এসব কথা বলেন।
মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেন, যে স্বপ্ন নিয়ে নূর হোসেনসহ দেশের মানুষ স্বৈরাচার বিরোধী আন্দোলনে অংশ নিয়েছিল তা বাস্তবায়ন হয়নি। কারণ এখনও দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়নি। এক তরফা নির্বাচনের মাধ্যমে সরকার ক্ষমতা দখল করে রেখেছে।
মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনে নূর হোসেনের শহীদী আত্মদান আন্দোলনকারীদের প্রাণে বিপুল শক্তি ও সাহস জুগিয়েছিল। শহীদ নূর হোসেন গণতান্ত্রিক আন্দোলনের প্রতীক। তার কাছ থেকে শিক্ষা নিয়ে বিএনপির নেতাকর্মীদের আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।
মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াছিন চৌধুরী লিটনের পরিচালনায় এতে বক্তব্য রাখেন সহ-সভাপতি শামসুল আলম, মোহাম্মদ আলী, জয়নাল আবেদিন জিয়া, হারুন জামান, ইকবাল চৌধুরী, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, যুগ্ম সম্পাদক আবদুল হালিম শাহ আলম, আবদুল মান্নান, জাহাঙ্গীর আলম দুলাল, আনোয়ার হোসেন লিপু, গাজী সিরাজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, হামিদ হোসেন, ডা. এস এম সরওয়ার আলম, অধ্যাপক ঝন্টু বড়ুয়া, শহিদুল ইসলাম শহিদ, মনজুর রহমান চৌধুরী, মো. সালাউদ্দীন, একএম পেয়ারু, আবদুল হালিম স্বপন, মো. ইদ্রিস আলী, জাকির হোসেন, হাবিবুর রহমান, মো. ইলিয়াস, বুলবুল আহমেদ, এস এম মফিজ উল্লাহ প্রমুখ।
পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ড : এদিকে দিবসটি সামনে রেখে গতকাল সন্ধ্যায় ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ী ওয়ার্ডে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, বিশেষ অতিথি ছিলেন মহানগর বিএনপির সহ-সভাপতি জয়নাল আবেদীন জিয়া, সিনিয়র যুগ্ম সম্পাদক এসএম সাইফুল আলম, যুগ সম্পাদক শাহ আলম, ইয়াছিন চৌধুর লিটন, সাংগঠনিক সম্পাদক মনজুর আলম মঞ্জু, কামরুল ইসলাম, সদরঘাট থানা বিএনপির সভাপতি ও কাউন্সিলর প্রার্থী হাজী মোহাম্মদ সালাউদ্দিন। ওয়ার্ড বিএনপির সিনিয়র সহ-সভাপতি এম এ মুসা বাবলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুস্তাফিজের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন মোহাম্মদ আলী, নূর হোসেন নূর, নাসির উদ্দিন, ওমর ফারুক রুবেল, মো. রহিম, জাহিদুল ইসলাম, মোহাম্মদ জাহেদ, কাউন্সিলর প্রার্থী কামরুন নাহার লিজা, আব্দুল আজিজ, মো. আশরাফ প্রমুখ। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধযুক্তরাষ্ট্রের নির্বাচন থেকে শিক্ষা নেওয়ার আহ্বান ফখরুলের
পরবর্তী নিবন্ধনূর হোসেনের রক্ত নিপীড়িত জনতাকে জাগ্রত করে