৯ প্রতিষ্ঠানকে জরিমানা

মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য সংরক্ষণ ও অনুমোদনহীন রং ব্যবহার

আজাদী প্রতিবেদন | বুধবার , ৫ মে, ২০২১ at ৬:৩৪ পূর্বাহ্ণ

মেয়াদোত্তীর্ণ শিশুখাদ্য বিক্রির জন্য সংরক্ষণ, মসলায় কৃত্রিম রঙ ব্যবহার, বেশি দামে এলপিজি বিক্রি, খাদ্যপণ্যে অনুমোদনহীন রঙ ব্যবহার, হিমায়িত গরুর মাংসকে তাজা বলে বিক্রিসহ বিভিন্ন অপরাধে ৯ প্রতিষ্ঠানকে ৮১ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল মঙ্গলবার নগরের টেকনিক্যাল মোড়, ঝাউতলা বাজার, বড়পোল বাজার, আনন্দ বাজার, লোহারপোল বাজার ও বন্দরটিলা বাজারে তদারকিমূলক অভিযানে এ জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন সংস্থাটির চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ্‌, সহকারী পরিচালক (মেট্রো) পাপীয়া সুলতানা লীজা ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।
সংশ্লিষ্টরা জানান, খুলশি থানার ঝাউতলা বাজারে মোহাম্মদ রাজা সওদাগরের মাংসের দোকানকে হিমায়িত গরুর মাংসকে তাজা মাংস বলে বিক্রি করায় দুই হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। সাদেক গ্রোসারিকে মূল্য তালিকা প্রদর্শন না করায় দুই হাজার টাকা জরিমানা করা হয়। অপু ও একক মসলা মিলকে মসলায় কৃত্রিম রঙ ব্যবহার করায় ৩০ হাজার জরিমানা করে এক কেজি রঙ ধ্বংস করা হয়।
বন্দর থানার আনন্দ বাজারে আব্দুল গফুর শাহ্‌ ট্রেডার্সকে অনুমোদনহীন রঙ সংরক্ষণ করায় ১৫ হাজার টাকা জরিমানা করে রঙ ধ্বংস করা হয়। জাহাঙ্গীর ট্রেডার্সকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে এলপিজি বিক্রি করায় চার হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। মূল্য তালিকা প্রদর্শন না করায় বেলাল স্টোর ও হাশিমের দোকানকে দেড় হাজার করে তিন হাজার টাকা জরিমানা করা হয়।
মীম পোল্ট্রিকে অস্বাস্থ্যকর পরিবেশে মুরগী প্রসেস করায় ও মূল্য তালিকা প্রদর্শন না করায় পাঁচ হাজার টাকা জরিমানা করে সতর্ক করা হয়। ইপিজেড থানার নয়ারহাটের তামিম স্টোরকে উৎপাদন ও মেয়াদবিহীন শিশু খাদ্য, আইসক্রিম, ময়দা সংরক্ষণ ও মূল্য তালিকা প্রদর্শন না করায় ২০ হাজার টাকা জরিমানা করে খাদ্য পণ্যগুলো জব্দ করে ধ্বংস করা হয়।

পূর্ববর্তী নিবন্ধদুই মামলায় আরও ৫ দিনের রিমান্ডে মামুনুল
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে দ্বিতীয় ডোজ নিলেন আরো ৭ হাজার ৯০ জন