দুই মামলায় আরও ৫ দিনের রিমান্ডে মামুনুল

| বুধবার , ৫ মে, ২০২১ at ৬:৩৩ পূর্বাহ্ণ

পল্টন থানার নাশকতার দুই মামলায় হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য আরও ৫ দিনের হেফাজতে নেওয়ার অনুমতি পেয়েছে পুলিশ। ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার গতকাল মঙ্গলবার এ আদেশ দেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী আবদুল্লাহ আবু জানান। এ সময় আসামির পক্ষে আইনজীবী জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ড বাতিল করে তার জামিন চাইলে বিচারক তা নামঞ্জুর করেন।
এর আগে দুই দফায় ১৪ দিনের জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার মামুনুলকে আদালতে হাজির করে চলতি বছর মার্চে বায়তুল মোকাররম মসজিদে হেফাজতের তাণ্ডবের ঘটনায় দুটি মামলায় ১০ দিন ও সাত দিন করে রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে বিচারক এক মামলায় ৩ দিন ও আরেক মামলায় ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন। খবর বিডিনিউজের।
মামুনুল হকের পক্ষে তার আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।
১৮ এপ্রিল দুপুরে মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসা থেকে মামুনুল হককে গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগ। পল্টন থানার নাশকতার পৃথক তিন মামলায় হেফাজতে ইসলামের নেতা জুনায়েদ আল হাবীবকেও আরও চার দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ। ঢাকার মহানগর হাকিম সত্যব্রত শিকদার মঙ্গলবার রিমান্ডের এই আদেশও দেন।
২০১৩ সালে মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় দায়ের করা এক মামলায় পুলিশ জুনায়েদকে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ ১০ দিনের রিমান্ডের আবেদন করা হয়।
এছাড়া গত মার্চ মাসে জাতীয় মসজিদ বায়তুল মোকররমে সহিংসতার ঘটনায় পল্টন থানার আরও দুই মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদনসহ সাত দিন করে ১৪ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। গত ১৭ এপ্রিল জুনায়েদ আল হাবীবকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর কয়েকদফা তাকে রিমান্ডে নেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধপাহাড়তলীতে পাঁচ জুয়াড়ি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধ৯ প্রতিষ্ঠানকে জরিমানা