৮০টি মামলায় ২৮ হাজার টাকা অর্থদণ্ড

বিধিনিষেধ অমান্য

আজাদী প্রতিবেদন | শনিবার , ১০ জুলাই, ২০২১ at ৭:০৪ পূর্বাহ্ণ

করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধ করার লক্ষ্যে চট্টগ্রাম জেলা প্রশাসন নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। কঠোর বিধি-নিষেধ সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে গতকাল শুক্রবার দিনব্যাপী জেলা প্রশাসন, চট্টগ্রামের চৌদ্দজন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মহানগরীর বিভিন্ন স্থানে মোবাইল কোর্ট পরিচালনা করেন।এ সময় সরকার ঘোষিত বিধিনিষেধ মেনে না চলায় বিভিন্ন দোকান, রেস্টুরেন্ট এবং শপিং মলে অভিযান পরিচালনা করে ৮০টি মামলায় ২৮ হাজার ৩শ’ টাকা অর্থদণ্ড আদায়ের পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্য বিধি পালনে সচেতন করা হয়।
করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় মন্ত্রিপরিষদ বিভাগ ১ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধি-নিষেধ আরোপ করেন।
গতকাল শুক্রবার দিনব্যাপী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণের অভিযানের মধ্যে এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক চৌধুরী চকবাজার ও বাকলিয়া এলাকায় ১০ টা মামলায় মোট ৭ হাজার টাকা অর্থদণ্ড আদায় করেন। চান্দগাঁও এলাকায় অভিযান পরিচালনা করেন এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক, তিনি ৯ টি মামলায় ১৮শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। অন্যদিকে সদরঘাট ও ডবলমুরিং এলাকায় অভিযান পরিচালনা করেন এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইনামুল হাছান, এ সময় তিনি ৬ টি মামলায় ১১শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। ডবলমুরিং এলাকায় অভিযান পরিচালনা করেন এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম। এ সময় ২ টি মামলায় ২শ’ টাকা অর্থদণ্ড আদায় করা হয়। এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী খুলশী ও আকবরশাহ এলাকায় অভিযান পরিচালনা করেন, তিনি ১২ টি মামলায় মোট ২৮শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। খুলশী ও বায়েজিদ এলাকায় এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. রাজিব হোসেন মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ টি মামলায় ১১শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। চকবাজার ও বাকলিয়া এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ টি মামলায় ১৭শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. জিল্লুর রহমান। এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট নূরজাহান আক্তার সাথী কোতোয়ালি ও সদরঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৫ টি মামলায় ১৮শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। পাহাড়তলি এলাকায় অভিযান পরিচালনা করেন এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট কাজী তাহমিনা সারমিন, তিনি ৪ টি মামলায় ১১শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। পাশাপাশি হালিশহর ও মুরাদপুর এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করেন এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস, তিনি ২ টি মামলা দায়ের করে ২ হাজার ৫শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। চকবাজার এলাকায় মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত, এ সময় তিনি ১০ টি মামলায় ৪ হাজার ৯শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন। অন্যদিকে হালিশহর ও ডবলমুরিং এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করে ৭ টি মামলায় মোট ২২শ’ টাকা অর্থদণ্ড আদায় করেন এঙিকিউটিভ ম্যাজিস্ট্রেট হুছাইন মুহাম্মদ।
করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ বিস্তার রোধ করার লক্ষ্যে জেলা প্রশাসন, চট্টগ্রাম নিয়মিত অভিযান পরিচালনা করে আসছে। সরকারের নির্দেশনা অনুযায়ী জেলা প্রশাসন, চট্টগ্রামের এই অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধপটিয়ায় প্রতিপক্ষের হামলায় শিশু ও মহিলাসহ আহত ৩
পরবর্তী নিবন্ধনাইক্ষ্যংছড়িতে ডায়রিয়ায় আক্রান্ত পুরো গ্রাম