৭ই মার্চের ভাষণ একটি জাতির জন্ম দিয়েছে

আলোচনা সভায় আইআইইউসি ভিসি

| সোমবার , ৮ মার্চ, ২০২১ at ৯:১১ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দীন বলেছেন, ৭ই মার্চের ভাষণ একটি স্বাধীন জাতির জন্ম দিয়েছে, একজন অবিসংবাদিত নেতার জন্ম দিয়েছে। এ ভাষণ জাতীয় মুক্তি আন্দোলনের একটি গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা।
গতকাল রোববার আইআইইউসি’র ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের প্রো ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ আলী আজাদীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইকিউএসি’র পরিচালক প্রফেসর ড. মো. দেলাওয়ান হোসেন। আলোচক হিসেবে বক্তব্য রাখেন ব্যবসা শিক্ষা অনুষদের ডিন প্রফেসর ড. মো. মাসরুরুল মাওলা, স্টুডেন্ট অ্যাফেয়ার্স ডিভিশনের অতিরিক্ত পরিচালক মোহাম্মদ মামুনুর রশীদ। কবি চৌধুরী গোলাম মাওলার সঞ্চালনায় আলোচনা পর্বে স্বাগত বক্তব্য রাখেন ইকনোমিঙ অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মো. শরীফুল হক। অনুষ্ঠানে আবৃত্তি পরিবেশন করেন মোসতাক খন্দকার।
প্রধান অতিথির বক্তব্যে আইআইইউসি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর কে. এম গোলাম মহিউদ্দীন বলেন, ৭ই মার্চের ভাষণ বিশ্ব ইতিহাসের একটি প্রামাণ্য দলিল। অর্থনৈতিক সাম্য ও গণতন্ত্র ছিল এই ভাষণের প্রতিপাদ্য বিষয়। এর মাধ্যমে বঙ্গবন্ধু জনগণকে গণতান্ত্রিকভাবে প্রস্তুত করেছিলেন। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধ৭ মার্চ বাঙালি জাতির চেতনার অগ্নিমশাল
পরবর্তী নিবন্ধমুক্তিযোদ্ধা আনোয়ার পাশা