৬ বছর পর ৩৭৫ জনের পূর্ণাঙ্গ কমিটি, বহিষ্কৃত পেল পদ

চবি ছাত্রলীগ ।। হলে হলে বিক্ষোভ, কক্ষ ভাঙচুর

চবি প্রতিনিধি | সোমবার , ১ আগস্ট, ২০২২ at ৬:৫৯ পূর্বাহ্ণ

৬ বছর পর অবশেষে পূর্ণাঙ্গ কমিটি পেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগ। কমিটিতে ৩৭৫ জনের নাম অনুমোদন দেওয়া হয়েছে। গতকাল সোমবার রাত ১২টা ৩০ মিনিটে কেন্দ্রীয় ছাত্রলীগের অফিসিয়াল ফেসবুক পেইজে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এই কমিটি প্রকাশ করা হয়। কমিটি প্রকাশের পর থেকেই হলে হলে পদবঞ্চিতরা কক্ষ ভাঙচুর ও হৈ-হুল্লোড় করতে থাকেন। এসময় শাহ আমানত হলে শাখা সভাপতি রেজাউল হক রুবেলের কক্ষও ভাঙচুর করে পদবঞ্চিতরা। এই রিপোর্ট লেখার সময় রাত দুইটায় ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছিল। বিক্ষুব্ধরা বিক্ষোভ মিছিল বের করে। গুরুত্বপূর্ণ স্থানে মোতায়েন আছে পুলিশ। এছাড়া ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। উপস্থিত রয়েছেন প্রক্টরিয়াল বডির সদস্যরা।

প্রকাশিত নামের তালিকায় কয়েকদিন আগে ছাত্রী হেনস্তার অভিযোগে বহিষ্কৃত জুনায়েদ হোসেন উপ-মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক পদে রয়েছেন। এছাড়া কয়েকটি নাম একাধিক পদে রয়েছে। কমিটিতে সিনিয়র সহ-সভাপতি পদে আল আমিন রিমন, নাসির উদ্দিন সুমন, প্রদীপ চক্রবর্তী দুর্জয় ও রাকিবুল হাসান দিনারসহ ৬৯ জন রয়েছে। এছাড়া ১১ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ১১ জন সাংগঠনিক সম্পাদক ছাড়াও অন্যান্য পদে দায়িত্ব দেয়া হয়েছে আরও ২৬৩ জনকে। কমিটিতে সদস্য করা হয়েছে ২১ জনকে।

প্রসঙ্গত, ২০১৯ সালের ১৩ জুলাই দিবাগত রাত সাড়ে ১২টায় রেজাউল হক রুবেলকে সভাপতি ও ইকবাল হোসেন টিপুকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়। এর আগে সর্বশেষ ২০১৬ সালে চবি ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এছাড়া ২০১৬ সালে জুলাই মাসে সর্বশেষ পূর্ণাঙ্গ কমিটি হয়েছিল।

পূর্ববর্তী নিবন্ধকমিটিতে অছাত্র বিবাহিত ও মামলার আসামি
পরবর্তী নিবন্ধপ্রাইজবন্ডের ড্র প্রথম পুরস্কার ০৫০২৯০৫