কমিটিতে অছাত্র বিবাহিত ও মামলার আসামি

উত্তর জেলা ছাত্রলীগ ।। মেয়াদোত্তীর্ণ সভাপতি-সা. সম্পাদককে রেখে ৪ বছর পর ‘ঢাউস’ পূর্ণাঙ্গ কমিটি

আজাদী প্রতিবেদন | সোমবার , ১ আগস্ট, ২০২২ at ৬:৫৮ পূর্বাহ্ণ

তানভীর হোসেন চৌধুরী তপুকে সভাপতি ও মুহাম্মদ রেজাউল করিমকে সাধারণ সম্পাদক করে ২০১৮ সালে চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করেছিল ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। ৪ বছর পর মেয়াদোত্তীর্ণ এই কমিটির তানভীরকে সভাপতি ও রেজাউলকে সাধারণ সম্পাদক ঠিক রেখে ৩১৬ জনের ‘ঢাউস সাইজের’ উত্তর জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। গতকাল রাত সাড়ে ১১টায় কেন্দ্রীয় ছাত্রলীগের অফিসিয়াল পেইজে এই কমিটির নাম প্রকাশ করা হয়। ঘোষিত কমিটিতে স্থান পেয়েছেন অছাত্র, বিবাহিত ও মামলার আসামিরাও।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য সাক্ষরিত এই কমিটিতে সহসভাপতি করা হয়েছে ৮৩ জনকে। যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়েছে ১১ জনকে। সাংগঠনিক সম্পাদক করা হয়েছে ১১ জনকে। সম্পাদকমণ্ডলীর সদস্য করা হয়েছে ১৬১ জনকে। সহসম্পাদক করা হয়েছে ২৪ জনকে এবং সদস্য করা হয়েছে ২৩ জনকে।

২০১৮ সালের ২৭ ফেব্রুয়ারি চট্টগ্রাম ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছিল উত্তর জেলা ছাত্রলীগের সম্মেলন। সংঘর্ষে সেই সম্মেলন পণ্ড হলে ৫ মে দুই সদস্যের কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। এক বছরের জন্য অনুমোদন দেওয়া সেই দুজনের কমিটিতে সভাপতি পদে মীরসরাইয়ের তানভীর হোসেন চৌধুরী তপু ও সাধারণ সম্পাদক পদে ফটিকছড়ির রেজাউল করিমকে দায়িত্ব দেওয়া হয়।

এরপর গত ৪ বছরে জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দিতে ব্যর্থ হয়েছেন এই দুই নেতা। তাদেরকে রেখেই বিতর্কিতদের নিয়ে গতকাল ৩১৬ সদস্যের ঢাউস সাইজের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। এ নিয়ে বিতর্ক ও সমালোচনা শুরু হয়েছে বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ
পরবর্তী নিবন্ধ৬ বছর পর ৩৭৫ জনের পূর্ণাঙ্গ কমিটি, বহিষ্কৃত পেল পদ