৫ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগ

কালুরঘাট সেতু

বোয়ালখালী প্রতিনিধি | মঙ্গলবার , ৭ মার্চ, ২০২৩ at ৫:২৫ পূর্বাহ্ণ

কালুরঘাট সেতুর উভয় প্রান্তে উচ্চতা প্রতিবন্ধক স্থাপন কাজের জন্য সেতুর উপর ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ রাখে রেল কর্তৃপক্ষ। গতকাল সোমবার সকাল ১০টা হতে বিকেল ৩টা পযর্ন্ত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকায় পারাপারে সীমাহীন দুর্ভোগে পড়তে হয় যাতায়াতকারীদের। এ সময় পায়ে হেঁটে সেতু পার হন অনেকে। আবার অনেককে কর্ণফুলী নতুন ব্রিজ হয়ে গন্তব্যে পৌঁছাতে হয়েছে।

গতকাল সকাল ১১টার দিকে সেতু এলাকায় গিয়ে দেখা যায়, কয়েকজন শ্রমিক উচ্চতা প্রতিবন্ধক স্থাপন কাজ করছে। এতে সেতুর দুপাড়ে ছোটবড় অসংখ্য গাড়ির দীর্ঘ লাইন লেগে যায়। গাড়ির চালকহেলপাররা জানানসেতু বন্ধ রাখা হবে এমন খবর তারা পাননি।

পরিবারের সদস্যদের নিয়ে বোয়ালখালীতে এক আত্নীয়ের জানাজায় যাচ্ছিলেন নুরুল আনোয়ার। তিনি বলেন, কই সেতু বন্ধ থাকবে এ কথা তো কারো কাছ থেকে শুনিনি আমরা। এখন দীর্ঘ পথ পাড়ি দিয়ে কর্ণফুলি সেতু হয়ে গন্তব্যে পৌঁছানো ছাড়া কোনো উপায় নেই আমাদের। জানাজা আর পড়া হবে কিনা জানি না।

যাতায়াতকারীদের সাময়িক অসুবিধায় দুঃখ প্রকাশ করে রেলওয়ে পূর্বাঞ্চলের সেতু প্রকৌশলী মো. আবরার হোসেন বলেন, জরুরি এ কাজে সেতুটি কয়েক ঘণ্টার জন্য বন্ধ রাখতে হয়েছে। যে কথা আমরা সংশ্লিষ্ট সকল দপ্তরে আগেই জানিয়ে দিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধদলের নাম বিক্রি করে অপকর্ম করার অধিকার কাউকে দিইনি : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধউন্নয়ন সহযোগীদের কাছে ৫ সহযোগিতা চান প্রধানমন্ত্রী