দলের নাম বিক্রি করে অপকর্ম করার অধিকার কাউকে দিইনি : তথ্যমন্ত্রী

রাঙ্গুনিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৭ মার্চ, ২০২৩ at ৫:২৫ পূর্বাহ্ণ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি বলেছেন, দল আমাদের ক্ষমতায় আছে বলে, সবাই এখন আওয়ামী লীগের নৌকায় উঠতে চায়। অনেকে আওয়ামী লীগের নাম বিক্রি করে অপকর্ম করার চেষ্টা করে। কেউ যদি দলের নাম বিক্রি করে অপকর্ম করতে চায় তাকে অবশ্যই শাস্তি পেতে হবে। আমরা কাউকে দলের নাম বিক্রি করে অপকর্ম করার অধিকার দিইনি।

গতকাল সোমবার বিকালে রাঙ্গুনিয়া উপজেলার সরফভাটা ইউনিয়ন পরিষদের আয়োজনে উপকারভোগী সমাবেশে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, সামনে ভোট আসছে। দেখবেন অনেকে পেট দুলিয়ে দুলিয়ে সাদা পাঞ্জাবি পড়ে আসবে। নানা কথা শুনাবে। তাদের জিজ্ঞেস করবেনএতোদিন কোথায় ছিলেন। জিজ্ঞেস করবেনকরোনা কিংবা বন্যার সময় তারা আসেনি কেন। তাদের থেকে সতর্ক থাকতে হবে। উন্নয়ন অব্যাহত রাখতে আওয়ামী লীগের বিকল্প নেই।

তথ্যমন্ত্রী বলেন, আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা ৯৬ সালে সরকার গঠন করার পর তিনি প্রথম বয়স্ক ভাতা, বিধবা ভাতা চালু করেন। বিএনপি এসে তা আর বাড়ায়নি, বরং কোনো কোনো ক্ষেত্রে বন্ধ করে দিয়েছে। আওয়ামী লীগ আবারও ক্ষমতায় এসে এক একটি ইউনিয়নে কয়েক হাজার মানুষকে ২২ ধরনের ভাতা দিচ্ছে। এক কোটি মানুষকে ফ্যামেলি কার্ডের আওতায় এনে টিসিবি’র মালামাল দিচ্ছে। ৫০ লাখ মানুষকে ভিজিএফ চাল দেয়া হচ্ছে। কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে ৩০ ধরনের ফ্রি ঔষধ দেয়া হচ্ছে। প্রতি বছর জানুয়ারি মাসের মধ্যে ফ্রি বই দেয়া হচ্ছে। করোনার সময় মানুষের মোবাইল ফোনে টাকা চলে এসেছে। কারো মেয়ে যদি স্কুলে যায়, তার মায়ের মোবাইলে টাকা চলে আসছে। এসব আওয়ামী লীগ সরকারই একমাত্র চালু করেছে। আওয়ামী লীগ সরকার আবার ক্ষমতায় না এলে এসব ভাতা বন্ধ হয়ে যাবে। জননেত্রী শেখ হাসিনাকে যদি আপনারা আবারও ক্ষমতায় আনেন তবে ভাতার সংখ্যাও বেড়ে যাবে এবং পরিমাণও বেড়ে যাবে।

সরফভাটার স্থানীয় একটি মাঠে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান শেখ ফরিদ উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা স্বজন কুমার তালুকদার, আওয়ামী লীগ নেতা আকতার হোসেন খান, ইকবাল হোসেন, এম মুজিবুল ইসলাম সরফী, আব্দুল জাব্বার, আব্দুর রউফ, শামসুল ইসলাম, নবীর হোসেন তালুকদার, আহাসান হাবিব, খোরশেদ আলম সুজন, জমির হোসেন, মঈনুদ্দিন মহির, জামাল উদ্দীন, আতিক সুজন, মার্শাল টিটু, সাহেদ ইভান প্রমুখ। সঞ্চালনায় ছিলেন যুবলীগ নেতা মোহাম্মদ সেলিম।

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধু টানেলের ৯৬.৫ শতাংশ নির্মাণ কাজ সম্পন্ন
পরবর্তী নিবন্ধ৫ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগ