৫৫ ঘণ্টা পর হাটহাজারী দিয়ে যান চলাচল শুরু

| সোমবার , ২৯ মার্চ, ২০২১ at ৬:১২ পূর্বাহ্ণ

হেফাজতে ইসলামের বিক্ষোভ ও সহিংসতার মধ্যে বন্ধ থাকা চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের হাটহাজারী অংশে যান চলাচল প্রায় ৫৫ ঘণ্টা পর শুরু হয়েছে। গতকাল রোববার রাত ১০টার দিকে ওই সড়ক দিয়ে অল্প সংখ্যক যানবাহন চলাচল শুরু হয়। তখনও ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতের কাজ করছিল স্থানীয় প্রশাসন। এর আগে রাতে সড়ক অবরোধ থেকে সরে যায় হেফাজতে ইসলামের কর্মীরা। খবর বিডিনিউজের।
গত শুক্রবার বেলা আড়াইটা থেকে হাটহাজারী মাদ্রাসার সামনের ওই সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে হেফাজত নেতাকর্মীরা। এর মধ্যে শনিবার সকাল থেকে সেখানে ইটের দেয়ালও দেখা যায়। দেয়ালটি অপসারণ করা হয়েছে। সড়কের কয়েকটি স্থানে করা গর্ত ভরাটের কাজ চলছে।
হাটহাজারীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিন বলেন, রাত ১০টার দিকে যানবাহন চলাচল শুরু হয়েছে। ২৬ মার্চ বেলা আড়াইটা থেকে সড়কটি বন্ধ ছিল। তিনি বলেন, সকলের সহযোগিতায় চট্টগ্রাম-ফটিকছড়ি-খাগড়াছড়ি মহাসড়ক যান চলাচল উপযোগী করা হচ্ছে।
ওই বিক্ষোভের কারণে চট্টগ্রামের সঙ্গে খাগড়াছড়ি এবং ফটিকছড়ি ও নাজিরহাটের পথে যানবাহন চলাচল করেনি। এতে ওইসব এলাকার লোকজন একপ্রকার অবরুদ্ধ অবস্থায় ছিল। শনিবার ফটিকছড়ি ও নাজিরহাট থেকে জরুরি প্রয়োজনে লোকজনকে পায়ে হেঁটে চলাচল করতে দেখা গেছে।
গতকাল রোববার সন্ধ্যার পর সড়ক থেকে হেফাজত নেতাকর্মীরা সরে যায়। এরপর স্থানীয় প্রশাসন রোড রোলার ও বিভিন্ন যন্ত্রপাতি এবং শ্রমিকদের নিয়ে সড়কে থাকা ইটের দেয়াল সরিয়ে নিতে এবং গর্ত ভরাটে কাজ শুরু করে।

পূর্ববর্তী নিবন্ধস্থানীয় ১১ ব্যবসায়ীকে আটক করে থানায় দিল এপিবিএন
পরবর্তী নিবন্ধদুই কোটি টাকার ইয়াবাসহ সিএনজি চালক আটক