৫৪০ বোতল ফেনসিডিলের মামলায় মাইক্রোবাস চালকের যাবজ্জীবন

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৯ মার্চ, ২০২৪ at ৪:৪৫ পূর্বাহ্ণ

নগরীর পুরাতন রেল স্টেশনের পশ্চিম পাশ থেকে ৫৪০ বোতল ফেনসিডিল উদ্ধারের একটি মামলায় আসাদুজ্জামান বাপ্পি নামের এক মাইক্রোবাস চালককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরো এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। আসাদুজ্জামান বাপ্পি কুমিল্লার কোতোয়ালীর কাটাবিল এলাকার শফিকুর রহমান মাস্টারের ছেলে। গতকাল চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞা এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মোহাম্মদ নোমান চৌধুরী আজাদীকে এ তথ্য নিশ্চিবত করে বলেন, আসাদুজ্জামান বাপ্পি জামিনে গিয়ে পলাতক থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানা ইস্যু করা হয়েছে। পুরো বিচার প্রক্রিয়ায় বিচারক পাঁচজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেন।

আদালতসূত্র জানায়, ২০১২ সালের ৪ জুলাই নগরীর কোতোয়ালী থানাধীন পুরাতন রেল স্টেশনের পশ্চিম পাশ থেকে ৫৪০ বোতল ফেনসিডিলসহ আসাদুজ্জামান বাপ্পিকে আটক করে র‌্যাব। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে মাইক্রোসবাস থেকে নেমে দৌড়ে পালানোর সময় তিনি আটক হন। এ ঘটনায় র‌্যাবের পক্ষ থেকে কোতোয়ালী থানায় বাপ্পির বিরুদ্ধে একটি মামলা করা হয়। তদন্ত শেষে একই বছরের ৯ আগস্ট তার বিরুদ্ধে চার্জশিট দেন তদন্ত কর্মকর্তা। এরই ধারাবাহিকতায় পরের বছরের ২২ মে চার্জগঠন করে তার বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন বিচারক।

পূর্ববর্তী নিবন্ধমুনিরীয়া যুব তবলীগের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়ার ইন্তেকাল
পরবর্তী নিবন্ধগাজা যুদ্ধ কেড়ে নিয়েছে ১৩ হাজার ফিলিস্তিনি শিশুর প্রাণ