৪ হাজার মেট্রিক টন কাগজ দ্রুত বিক্রি করার নির্দেশ

কর্ণফুলী পেপার মিল পরিদর্শনে বিসিআইসির পরিচালক

কাপ্তাই প্রতিনিধি | শনিবার , ১১ জুন, ২০২২ at ৭:০১ পূর্বাহ্ণ

কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনায় অবস্থিত কর্ণফুলী পেপার মিলের গুদামে সংরক্ষিত ৪ হাজার মেট্রিক টন সাদা কাগজ দ্রুত বিক্রির ব্যবস্থা করার জন্য কেপিএম কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) পরিচালক (কারিগরি ও প্রকৌশল) মো. মনিরুল ইসলাম। তিনি গতকাল কেপিএম কারখানা পরিদর্শনে এসে গুদামে সংরক্ষিত হাজার হাজার টন কাগজ দেখে কর্তৃপক্ষকে এই নির্দেশনা দেন। বিসিআইসির পরিচালক কেপিএম কারখানার প্রতিটি বিভাগ ঘুরে দেখেন। এসময় তার সাথে ছিলেন কারখানার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সুদিপ মজুমদার, সিবিএ সভাপতি আব্দুর রাজ্জাক এবং সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন।

বিসিআইসির পরিচালক কেপিএম কারখানার সর্বত্র উৎপাদিত সাদা কাগজ গুদামজাত দেখে ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে বলেন, কোটি কোটি টাকা খরচ করে এই কাগজ উৎপাদন করা হয়েছে। উৎপাদিত এই কাগজ গুদামজাত করে রাখা যাবেনা। যে কোন উপায়ে কাগজ বিক্রির ব্যবস্থা করার জন্য তিনি কারখানার কেপিএমের ব্যবস্থাপনা কর্তৃপক্ষসহ সিবিএ নেতৃবৃন্দকে নির্দেশনা দেন।

এ ব্যাপারে কেপিএম ব্যবস্থাপনা কর্তৃপক্ষ এবং সিবিএ নেতৃবৃন্দ জানান, কেপিএম উৎপাদিত কাগজের প্রধান ক্রেতা হলো বাংলাদেশ পাঠ্য পুস্তক বোর্ড (এনসিটিবি) এবং নির্বাচন কমিশন।

কেপিএম কর্তৃপক্ষ তাদের উৎপাদিত কাগজ বিক্রির জন্য এই দুটি বড় প্রতিষ্ঠান ছাড়াও অন্যান্য সংস্থার সাথে যোগাযোগ করবেন বলে জানান। কেপিএমের উৎপাদিত কাগজ মানে ভালো এবং অত্যন্ত টেকসই। এই কাগজ দ্রুত বিক্রি করা সম্ভব হবে বলে কর্তৃপক্ষ আশা প্রকাশ করছেন

পূর্ববর্তী নিবন্ধসব সূচকে উন্নয়নের ধারাবাহিকতা অক্ষুণ্ন রেখেছে জনতা ব্যাংক
পরবর্তী নিবন্ধস্পাইসি রোড